ঢাকা

গাজীপুরে অসচ্ছল পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ

  প্রতিনিধি ৯ মে ২০২১ , ৭:২৯:৪৬ প্রিন্ট সংস্করণ

গাজীপুর প্রতিনিধিঃ

 

‘‘শিক্ষা, ক্রীড়া এবং সেবা দিয়ে গড়ে তুলবো আমাদের সমাজ’’ এই শ্লোগাণে এগিয়ে যাচ্ছে ফরাজী ফ্যামিলী ফাউন্ডেশন। এরই ধারাবাহিকতায় গাজীপুরের কাপাসিয়ায় এই ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত ও অসহায় দরিদ্র ১৪৫ টি পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। করোনা মহামারির কারণে যাতে করে জনসমাগম না হয় সেই লক্ষ্যে উপজেলার কয়েকটি ইউনিয়নের বিভিন্ন গ্রামসহ এবং পাশর্^বর্তী মনোহরদী উপজেলার বিভিন্ন গ্রামের অসহায় মানুষের মাঝে ঈদ উপলক্ষে উপহার সামগ্রী সম্মানজনকভাবে পৌঁছে দিচ্ছে ফরাজী ফ্যামিলী ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা। স্বেচ্ছাসেবীরাও এই জনকল্যাণমূলক কাজে নিজেদেরকে সম্পৃক্ত করতে পেরে ধন্য মনে করছে।

পবিত্র মাহে রমজানের প্রথম দিনে সমাজের প্রায় ১৩০টি পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। যাতে করে এই অসচ্ছল পরিবারগুলো রোজার মধ্যে ইফতার সামগ্রী নিয়ে কোন ধরণের কষ্ট করতে না হয়। এছাড়াও ফাউন্ডেশনের পক্ষ থেকে ৩টি গৃহহীন পরিবারের মধ্যে গৃহ নির্মাণ করার জন্য দুটি পরিবারকে ৩৫ হাজার টাকা করে এবং ১টি পরিবারকে ৪০ হাজার টাকা প্রদান করা হয়েছে। ৩টি পরিবারকে টিউবওয়েল প্রদান করা হয়েছে। জনকল্যাণমূলক কাজের পাশাপাশি এই সংগঠনের পক্ষ থেকে স্বেচ্ছাসেবী ছাত্র সংগঠন- স্টুডেন্ট সোস্যাল ওর্গানাইজেশন (এসএসও),কালের কণ্ঠ শুভ সংঘ ঘাগটিয়া ইউনিয়ন শাখাকে অসহায় মানুষদের সহযোগিতার জন্য আর্থিক সহযোগিতা প্রদান করা হয়েছে।

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে সুবিধাবঞ্চিত ও অসহায় দরিদ্র ১৪৫টি পরিবারের মধ্যে দেওয়া ঈদ উপহার সামগ্রীর উপকরণগুলো হচ্ছে- বোতলজাতকৃত সয়াবিন তেল ১ লিটার, চিনি ১ কেজি, মসুর ডাল ১ কেজি, সেমাই ১ প্যাকেট, গুঁড়োদুধ ৩ প্যাকেট ও পোলাওর চাল-১ কেজি।

এ বিষয়ে জানতে চাইলে ফরাজী ফ্যামিলী ফাউন্ডেশনের চেয়ারম্যান জাকির ফরাজী বলেন- আমাদের ফাউন্ডেশনের মূল লক্ষ্য ও উদ্দেশ্যই হচ্ছে- স্বশিক্ষায় শিক্ষিত একটা আধুনিক সমাজ গড়ে তোলা, মরণ নেশা মাদকের কড়াল গ্রাস থেকে রক্ষা করার জন্য চিত্ত-বিনোদনের মাধ্যমে তথা খেলাধুলায় যুব সমাজকে সম্পৃক্ত করে তাদেরকে সুন্দর সমাজ গঠনে অবদান রাখার জন্য আমাদের রয়েছে ‘ফরাজী ফ্যামিলী সুপার লীগ’। যা প্রতি বছরই অনুষ্ঠিত হবে। তদুপরি সম্প্রদায়ের অসহায়, সুবিধাবঞ্চিত ও দরিদ্র মানুষদের পাশে সব সময়ই সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া।

তিনি আরো বলেন, আমাদের দেখাদেখি যাতে করে সমাজের অন্য ব্যক্তিরাও সমাজের কল্যাণে এগিয়ে আসে। তাহলেই আমাদের সমাজ পরিবর্তন হবে ইনশাল্লাহ। আমাদের কার্যক্রম দেখে ইতিমধ্যেই সমাজের আরো কয়েকটি সংগঠন মানব সেবায় এগিয়ে এসেছে। ভবিষ্যতেও আরো আসবে ইনশাল্লাহ। এদিকে এগিয়ে আসা সংগঠনগুলো হলো- কালের কণ্ঠ শুভসংঘ,ঘাগটিয়া ইউনিয়ন শাখা, স্টুডেন্ট সোস্যাল ওর্গানাইজেশন (এসএসও), হেল্প ফাউন্ডেশন, ঘাগটিয়া পূর্বপাড়া সমাজ কল্যাণ সংঘসহ আরো কয়েকটি সেবাধর্মী সংগঠন।

স্বেচ্ছাসেবীদের নিয়ে মানুষের কল্যাণে কাজ করতে গিয়ে কেমন অনুভব করছেন এ বিষয়ে জানতে চাইলে ফরাজী ফ্যামিলী ফাউন্ডেশনের অন্যতম সদস্য মোঃ আবু তৈয়ব ফরাজী বলেন, সত্যিই ভীষণ ভালো অনুভব করছি। আর সমাজের সাধারণ অসহায়, অস্বচ্ছল ও দরিদ্র মানুষদের কল্যাণে কাজ করতে পেরে নিজেকে অনেক গর্বিত মনে হয়। আর এ থেকেই মনের মধ্যে তৃপ্তি অনুভব হয়। যে আমাদের মাধ্যমে কিছুটা হলেও সমাজের কল্যাণ সাধন হচ্ছে। এভাবেই আমরা ব্যাপক সারা পাচ্ছি। মানুষের কল্যাণ ও সমাজের কল্যাণ সাধনের মাধ্যমেই এগিয়ে নিতে চাই আমাদের ফরাজী ফ্যামিলী ফাউন্ডেশনকে।

আরও খবর

Sponsered content

Powered by