ঢাকা

গোপালগঞ্জে “ক” তালিকাভুক্ত মুক্তিযোদ্ধা পুনঃযাচাইয়ের সাক্ষাৎকার গ্রহণের কার্যক্রম শুরু

  প্রতিনিধি ১৯ মার্চ ২০২১ , ৮:১০:৩৭ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জ প্রতিনিধিঃ

গোপালগঞ্জে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) এর নির্দেশে গত ১৮/০৪/২০১৯ তারিখের ৪৮.০২.০০০০.০০৩.০০০.১৪০.১৯-১০০ নং স্মারক মূলে পুন:গঠিত কমিটি কর্তৃক মুক্তিযোদ্ধাগণের “ক” তালিকা পুনঃযাচাই কার্যক্রম শুরু হয়েছে।
জামুকা’র সিদ্ধান্তে “ক” তালিকাভুক্ত প্রত্যেক মুক্তিযোদ্ধা তার প্রয়োজনীয় কাগজপত্র এবং ০৩ (তিন) জন সহযোদ্ধা সাক্ষীসহ নির্দিষ্ট তারিখে পুন:গঠিত কমিটির নিকট সাক্ষাৎকারে অংশগ্রহণ করতে নির্দেশনা দেওয়া হয়েছে। সেই মতে গোপালগঞ্জ পৌরসভা সহ সদর উপজেলার ২১ ইউনিয়নের আওতাভুক্ত “ক” তালিকাভুক্ত মুক্তিযোদ্ধাদের পুনঃযাচাই কার্যক্রম গত বৃহস্পতিবার (১৮ মার্চ) থেকে শুরু হয়েছে।
গোপালগঞ্জ সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদের সম্মেলন কক্ষে “ক” তালিকাভুক্ত মুক্তিযোদ্ধাগণের সাক্ষাৎকার গ্রহণের সার্বিক ব্যবস্থা নিয়েছে সদর উপজেলা প্রশাসন। নামাজ ও মধ্যাহ্নভোজের ১ ঘন্টা বিরতি সহ প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সাক্ষাৎকার গ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানান, জামুকা’র প্রতিনিধি ও গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুর রহমান। তিনি আরো বলেন, নতুন এই কমিটিতে গোপালগঞ্জ-২ আসনের মাননীয় সংসদ সদস্য ড. শেখ ফজলুল করিম সেলিম এমপি মহোদয়ের প্রতিনিধি হিসেবে রয়েছেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শেখ মোঃ ইউসুফ, গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা মহোদয়ের প্রতিনিধি হিসেবে রয়েছেন বীর মুক্তিযোদ্ধা আকরাম আলী সিকদার।
জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) এর নির্দেশে গোপালগঞ্জ পৌরসভা সহ সদর উপজেলার ২১টি ইউনিয়নের আওতাভুক্ত “ক” তালিকাভুক্ত মুক্তিযোদ্ধাদের পুনঃযাচাইয়ের সাক্ষাৎকার পর্যায়ক্রমে গত ১৮ মার্চ থেকে শুরু হয়ে আগামী ২২ মার্চ পর্যন্ত চলবে। আমরা ইতিমধ্যেই “ক” তালিকাভুক্ত সকল মুক্তিযোদ্ধাদেরকে পুনঃযাচাইয়ের সাক্ষাৎকারে অংশ নিতে তাদের প্রত্যেককে অবহিত করতে দাপ্তরিক চিঠি সহ প্রয়োজনীয় কাগজপত্রের মুলকপির সাথে অনুলিপি একসেট, ০৩ (তিন) জন সহযোদ্ধা সাক্ষীদের সাথে নিয়ে পত্রে দেওয়া তারিখ ও সময় অনুযায়ী উপস্থিত থাকার অনুরোধ জানিয়ে আগেই চিঠি দিয়েছি।
পুনঃযাচাইয়ের জন্য সাক্ষাৎকারে মুক্তিযোদ্ধাদেরকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে স্বচ্ছতার সহিত পুনঃযাচাই কার্যক্রম আগামী ২২ মার্চ পর্যন্ত চলবে।

আরও খবর

Sponsered content

Powered by