ঢাকা

গোপালগঞ্জে বৃত্তি তহবিল সমঝোতা স্মারক স্বাক্ষর 

  প্রতিনিধি ২০ সেপ্টেম্বর ২০২৩ , ৪:৩৫:৩৪ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জে বৃত্তি তহবিল সমঝোতা স্মারক স্বাক্ষর

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও বাল্যবন্ধু, মুক্তিযোদ্ধার অন্যতম সংগঠক, জয় বাংলা বধ্যভূমি প্রতিষ্ঠা কমিটির অন্যতম সদস্য প্রয়াত সাইদুর রহমান (চাঁদ মিয়া) এর স্মৃতিকে আগামী প্রজন্মের নিকট উজ্জীবিত রাখতে “গুণীজন সাইদুর রহমান – তহমিনা বেগম ট্রাস্ট বৃত্তি তহবিল সমঝোতা স্মারক স্বাক্ষর ও স্মারক বক্তৃতা -০১ প্রদান অনুষ্ঠিত হয়েছে।

ইতিহাস বিভাগের আয়োজনে মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০ টায় গোপালগঞ্জ শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১০ম তলায় ১০২০ নং স্মার্ট ক্লাস রুমে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোপালগঞ্জ শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. কিউ. এম মাহাবুব। অনুষ্ঠানে স্বারক বক্তা হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সভাপতি ও বারবার নির্বাচিত ডিন ড. আবু মো. দেলোয়ার হোসেন।

বশেমুরবিপ্রবি’র ইতিহাস বিভাগের সভাপতি মোছা. সানজীদা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বশেমুরবিপ্রবি’র মানবিকী অনুষদের ডিন হাবিবুর রহমান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন প্রয়াত সাইদুর রহমান – তাহমিনা বেগমের সুযোগ্য সন্তান (যুক্তরাজ্য প্রবাসী) ও গুণীজন সাইদুর রহমান (চাঁদ মিয়া)- তহমিনা বেগম ট্রাস্টের দাতা পক্ষ আবু সাইদ মো. খালেদ (খোকন)। 

বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার ঘণিষ্ঠ সহচর গুণীজন সাইদুর রহমান (চাঁদমিয়া) এর স্মৃতিচারণ করেন সেই সাথে অসহায়, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম বেগবান করার লক্ষে উপকৃত ট্রাস্টের পক্ষ থেকে ১০ লক্ষ টাকার চেক হস্তান্তর করেন।

এসময় বশেমুরবিপ্রবি’র শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, ইতিহাস বিভাগের অন্যান্য শিক্ষক- শিক্ষার্থী ও  জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যম কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by