দেশজুড়ে

গৌরীপুরে ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরনের দাবীতে স্মারকলিপি প্রদান

  প্রতিনিধি ১৮ মে ২০২২ , ৭:৩৬:৪২ প্রিন্ট সংস্করণ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলায় বাংলাদেশ কৃষক সমিতি, গৌরীপুর উপজেলা শাখার উদ্যোগে কৃষকদের ধান ব্রি-২৮ ও ৮১ ব্লাস্ট রোগে আক্রান্ত হয়ে ব্যাপক ক্ষতিগ্রস্ত হওয়ায়, ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ, কৃষিপণ্যের ন্যায্য মূল্য, কৃষকদের বিদ্যুৎ বিলে অতিরিক্ত বিল সংশোধন, ধান বিক্রয়ের সময় ঢলতা প্রথা বাতিল এবং প্রতি ইউনিয়নে খাজনামুক্ত কৃষি বাজার চালুর দাবিতে বৃহস্পতিবার এক কৃষক সভা ও প্রতিবাদ মিছিলের আয়োজন করে।

মিছিল-সমাবেশ শেষে উপজেলা কৃষি কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সমীপে বর্ণিত দাবির সপক্ষে কার্যকর পদক্ষেপের জন্য ও ধানে ব্লাস্ট রোগে ক্ষতিগ্রস্তদের সরকারী ত্রাণ তহবিল ও কৃষকদের কৃষি সহায়তা তহবিল থেকে ক্ষতিপূরণের জন্য স্মারকলিপি পেশ করা হয়।

উপজেলা আম চত্বরে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, কৃষক সমিতির ময়মনসিংহ জেলার সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, গৌরীপুর উপজেলা কৃষক সমিতির সাধারণ সম্পাদক মজিবুর রহমান ও যুগ্ম সম্পাদক রিয়াজুল হাসনাত। আরও বক্তব্য রাখেন, সিপিবি’র গৌরীপুর উপজেলার সম্পাদক হারুন আল বারী, কৃষক খলিল খান পাঠান, মো. সাইদুল হক ও ছাত্র নেতা এনামূল হাসান অনয়। এ সময় বিভিন্ন গ্রাম থেকে আসা সাধারণ কৃষকেরা উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by