চট্টগ্রাম

চট্টগ্রামে বাসে আগুন, ঝটিকা মিছিল

  প্রতিনিধি ৬ নভেম্বর ২০২৩ , ৩:১২:৫৩ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে বাসে আগুন ঝটিকা মিছিল

সারাদেশে বিএনপির ডাকে দ্বিতীয় দফায় ৪৮ ঘন্টার অবরোধ পালিত হয়েছে। অবরোধের সাথে চট্টগ্রামে রবিবার (৫ নভেম্বর) দলটি সকাল সন্ধ্যা হরতালও পালন করেছে। বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর মুক্তির দাবিতে এ হরতাল পালন করে দলটি। অবরোধ হরতালে রাস্তায় নামতে না পেরে দলটি এক প্রকার কোনঠাসা হয়ে পড়ে। ইতোমধ্যে নগরীতে প্রায় অর্ধশত নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তাই সিনিয়র নেতারা প্রায় সকলেই আত্মগোপনে চলে গেছেন। এই অবস্থায় দিশাহীন তৃণমূল কর্মীরা ঝটিকা মিছিল আর চোরা গোপ্তা হামলায় মাঝে মধ্যে পরিবহণে অগ্নিসংযোগ করেই নিজেদের দায়িত্ব শেষ করছেন। অপরদিকে নগরীর প্রতিটি মোড়ে মোড়ে অস্থায়ী মঞ্চ বানিয়ে, মাইক লাগিয়ে সভা সমাবেশ করে রাজপথে নিজেদের অবস্থান তুলে ধরেছে আওয়ামী লীগ। শান্তি সমাবেশের নামে লাঠিসোটা হাতে, মোটরসাইকেল শোডাউনের মাধ্যমে প্রতিপক্ষদলের প্রতি একধরণের আতঙ্কও তারা সৃষ্টি করতে সক্ষম হয়েছেন। ফলে প্রশাসন এবং সরকারী দল দ্বিমুখী চাপে একপ্রকার লাপাত্তা বিএনপি নেতাকর্মীরা।

মামলা হামলা গ্রেপ্তার এড়িয়ে বিএনপির দুই দফা অবরোধে চট্টগ্রামে এ নিয়ে ১১টি যানবাহনে আগুন দেওয়া হয়েছে। দ্বিতীয় দফা অবরোধের শুরুতে প্রথমদিন রোববার ভোরে নগরীর পতেঙ্গা থানাধীন কাটঘর ধুমপাড়া এলাকায় বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। একইদিন রাতে বায়েজিদ-অক্সিজেন সড়কে দাঁড়িয়ে থাকা একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

আরও খবর

Sponsered content

Powered by