চট্টগ্রাম

চন্দনাইশে অবৈধ করাতকলে অভিযান, তিন মালিককে জরিমানা

  প্রতিনিধি ২৮ মার্চ ২০২৪ , ৭:৩৯:২২ প্রিন্ট সংস্করণ

চন্দনাইশে অবৈধ করাতকলে অভিযান, তিন মালিককে জরিমানা

চট্টগ্রামের চন্দনাইশে অবৈধ করাতকলে অভিযান চালিয়ে তিনটি অবৈধ করাতকলের মালিকদের মোট ১৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ১২টা থেকে বিকাল পৌনে ৩টা পর্যন্ত উপজেলার বরকল ইউনিয়নের বাংলা বাজার, সাতবাড়িয়া ইউনিয়নের নাজির হাট এবং কাঞ্চনাবাদ ইউনিয়নের রওশনহাট এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা।

অভিযান পরিচালনাকালে বন বিভাগের লাইসেন্স ছাড়া করাত কল পরিচালনা করাসহ অবৈধভাবে পাহাড়ি গাছ বিক্রি করার দায়ে করাত কল লাইসেন্স বিধিমালার সংশ্লিষ্ট ধারায় মেসার্স সফিয়া ছ’মিল এর স্বত্বাধিকারী বাইনজুরীর আলী আমজাদ (৫০) কে দশ হাজার, মেসার্স খাজা স’ মিল এর স্বত্বাধিকারী সাতবাড়িয়ার জাহাঙ্গীর আলম (৫০) কে দুই হাজার ও মেসার্স ভাই ভাই ছ’মিল এর স্বত্বাধিকারী পশ্চিম এলাহাবাদের মো. লোকমান হাকিম (৪৫) কে পাঁচ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

এসময় বন বিভাগ চট্টগ্রাম দক্ষিণের পটিয়া রেঞ্জ অফিসার মো. নুরে আলম হাফিজ, চন্দনাইশ থানার সহকারী উপপরিদর্শক নাদিম আকতার ও তার দল এবং উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা সার্বিক সহযোগিতা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা জানান, “অবৈধ করাতকলের বিরুদ্ধে চন্দনাইশ উপজেলায় এমন অভিযান অব্যাহত থাকবে।”

আরও খবর

Sponsered content

Powered by