দেশজুড়ে

চিকিৎসক রকিব হত্যাকাণ্ডে খুলনার সদর থানার ওসিকে প্রত্যাহার

  প্রতিনিধি ২২ জুন ২০২০ , ১২:৫০:০১ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্কঃ  খুলনায় রাইসা ক্লিনিকের মালিক ডা. মো. আবদুর রকিব খান হত্যাকাণ্ডের ঘটনায় দায়িত্বে অবহেলা ও মামলা নিতে গড়িমসি করায় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম বাহার বুলবুলকে প্রত্যাহার করা হয়েছে।

রোববার (২১ জুন) দুপুরে, এ তথ্য নিশ্চিত করে মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির।

তিনি জানান, হত্যাকাণ্ডের পর রকিবের পরিবারের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ এবং দায়িত্বে অবহেলার অভিযোগ ওঠে সদর থানার ওসি আসলাম বাহার বুলবুলের বিরুদ্ধে। পরে সংবাদ সম্মেলন করে তার প্রত্যাহার দাবিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেয় বিএমএ।

প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় রোববার তাকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। গত ১৬ জুন, রোগীর স্বজনদের হামলায় নিহত হন খুলনার রাইসা ক্লিনিকের মালিক ডাক্তার আব্দুর রকিব।

গত ১৪ জুন রাইসা ক্লিনিকে অস্ত্রোপচারের মাধ্যমে সন্তান প্রসবের পর রক্তক্ষরণে শিউলি বেগম নামের এক নারীর মুত্যু হয় বলে অভিযোগ ওঠে। প্রথম দিকে সন্তান ও মায়ের শরীর ভালো থাকলেও রাতে শিউলি বেগমের শারীরিক অবস্থার অবনতি ঘটে। সকালে ওই ক্লিনিকের চিকিৎসক ও পরে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী শিউলি বেগমকে ঢাকায় নিয়ে যাওয়ার চেষ্টা করেন স্বজনরা। এর মধ্যেই মারা যান শিউলি বেগম।

এর পরই ওই নারীর স্বজনরা ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ এনে রাইসা ক্লিনিকের মালিক ডা. মো. আবদুর রকিব খানকে মারধর করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় গত মঙ্গলবার মৃত্যু হয় ডা. রকিবের। এ ঘটনার পর পুলিশের পক্ষ থেকে মামলা নিতে গড়িমসি করা হয় বলে চিকিৎসক নেতারা অভিযোগ করেন।

আরও খবর

Sponsered content

Powered by