বাংলাদেশ

জাতি এখন বিকল্প নেতৃত্ব চায় : নুর

  প্রতিনিধি ১ সেপ্টেম্বর ২০২১ , ৫:২৫:২৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

‘৫০ বছর আগে মুক্তিযুদ্ধ হয়েছে, কে যুদ্ধ করেছে কে করেনি সে নিয়ে এখন বাহাস করে একেকজন। রাষ্ট্রের দায়িত্বশীল একেকজন ব্যক্তি যে সমস্ত আক্রমণাত্মক হিংসাত্মক কথা বলেন, তাতে তারা নেতৃত্ব দেওয়ার অধিকার রাখেন না। কিন্তু বিকল্প নেতৃত্ব কোথায়? এই জাতি এখন বিকল্প নেতৃত্ব চায়, কিন্তু জাতির সামনে এখন বিকল্প নেতৃত্ব নেই।’

মঙ্গলবার (৩১ আগস্ট) যুব অধিকার পরিষদের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশে ডাকসুর সাবেক ভিপি ও ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের সমন্বয়ক নুরুল হক নুর এসব কথা বলেন।

নুর বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় দেশের মেধাবীদের প্রতিষ্ঠান। দীর্ঘ ২৮ বছর পরে ডাকসু নির্বাচন হয়েছে, শিক্ষার্থীরা কিন্তু এই স্রোতের বিপরীতেও আমাদের মতো ছাত্রদের নেতৃত্ব নির্বাচন করেছে। আজ যদি দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্র সংসদ নির্বাচন হয়, হলফ করে বলতে পারি প্রত্যেক বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনে ছাত্র অধিকার পরিষদ জয় লাভ করবে।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে তিনি বলেন, আগে তাদের প্রতিপক্ষ ছিল বিএনপি, এখন তারা আমাদেরও ঢালাওভাবে নাজেহাল করছে, বিভিন্ন জায়গায় হামলা করছে, আমাদের থামিয়ে দেওয়ার চেষ্টা করছে। কিন্তু আমরা বলতে চাই আপনাদের জন্ম হয়েছে যেখান থেকে, আপনারা যে নেতার ছবিকে সাইনবোর্ড হিসেবে ব্যবহার করে রাজনীতি করছেন আমরাও সে নেতার আদর্শ ধারণ করে রাজনীতি করছি। ওই নেতার কথায় বলি ‘আমরা যখন লড়তে শিখেছি দাবায় রাখতে পারবে না।’

নুর বলেন, সরকার দুঃস্বপ্নের ঘোরে আছে। ক্ষমতা হারানোর ভয়ে এদের রাতে ঘুম হয় না। আরেকটু কাঁপন ধরিয়ে দিতে পারলে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যাবে তারা।

আরও খবর

Sponsered content

Powered by