আইন-আদালত

জামায়াতের সেক্রেটারিসহ ৫ জন ফের ২ দিনের রিমান্ডে

  প্রতিনিধি ১২ সেপ্টেম্বর ২০২১ , ৫:৪৭:৫৪ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বৈঠক থেকে গ্রেফতার হওয়া জামায়াতে ইসলামীর সেক্রেটারি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারসহ পাঁচ জনের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রিমান্ডে যাওয়া অপর আসামিরা হলেন- জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান, নির্বাহী পরিষদ সদস্য ইজ্জত উল্লাহ, মোবারক হোসেন, ছাত্রশিবিরের সাবেক সভাপতি ইয়াসিন আরাফাত।

রোববার (১২ সেপ্টেম্বর) চার দিনের রিমান্ড শেষে ফের ১০ দিনের রিমান্ডের আবেদন করে তাদের আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ উর রহমানের আদালত রিমান্ডের এ আদেশ দেন।

আদালতের ভাটারা থানার সাধারণ নিবন্ধন (জিআর) শাখা থেকে এসব তথ্য জানা গেছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তারের আদালত ৯ জনের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলার অপর আসামিরা হলেন- জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আজাদ, আব্দুর রব এবং জামায়াতের কর্মী মনিরুল ইসলাম ও আবুল কালাম।

মঙ্গলবার সকালে ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে তাদের বিরুদ্ধে মামলা করা হয়। পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. আসাদুজ্জামান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার (৬ সেপ্টেম্বর) তাদের আটকের পর রাতে গুলশান বিভাগের উপ-কমিশনার আসাদুজ্জামান তার কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এ বিষয়ে কথা বলেন। তিনি জানান, জামায়াতের নেতারা বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় গোপন বৈঠকে মিলিত হয়েছিলেন। বৈঠকে তারা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও নাশকতার পরিকল্পনা করছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by