বাংলাদেশ

জীবন বাজি রেখে কর্মসূচি পালন করছেন নেতাকর্মীরা: রিজভী

  প্রতিনিধি ২৯ নভেম্বর ২০২৩ , ৫:৩১:৪৫ প্রিন্ট সংস্করণ

জীবন বাজি রেখে কর্মসূচি পালন করছেন নেতাকর্মীরা: রিজভী

জীবন বাজি রেখে বিএনপিসহ সমমনা দলগুলোর নেতাকর্মীরা শান্তিপূর্ণ কর্মসূচি চালিয়ে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার (২৯ নভেম্বর) বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, সরকারের রক্তচক্ষু, চোখ রাঙানি, গ্রেফতার অভিযান, দমন-পীড়নের মধ্যেও অকুতোভয়ে নেতাকর্মীরা তাদের মিছিল অব্যাহত রেখেছেন। বিএনপিসহ সমমনা দলগুলো দুর্জয় গতিতে জীবন বাজি রেখে শান্তিপূর্ণ কর্মসূচিগুলো পালন করছে।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত অবরোধ অব্যাহত থাকবে। এরপর সকাল-সন্ধ্যা হরতাল পালন করা হবে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, জমাট বাধা কান্নার পাহাড় থামাতে, বিভেদের বিভীষিকা দূরীভূত করতে, চোখ বাধা মানুষের দীর্ঘসারি প্রসারিত করতে না দিয়ে শেখ হাসিনার পদত্যাগসহ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করতে, খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণ এবং বিএনপির মহাসচিবসহ সব নেতাকর্মীর মুক্তির দাবিতে চলমান অবরোধ ও হরতাল কর্মসূচি সফল করতে সবাই এগিয়ে আসুন।

রিজভী জানান, গত ২৪ ঘণ্টায় সারাদেশে জাতীয়তাবাদী দল বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের ৩৬৫ নেতাকর্মী গ্রেফতার হয়েছেন। ১৪ মামলায় আসামি হয়েছেন এক হাজার ৫৩০ জন। আর ৬৫ নেতাকর্মী আহত হয়েছেন।তফসিল ঘোষণার পর থেকে এ পর্যন্ত মোট পাঁচ হাজার ৬৯৫ জন বিএনপি নেতাকর্মী গ্রেফতার হয়েছেন বলে দাবি করেন রুহুল কবির রিজভী।

তিনি বলেন, তফসিল ঘোষণার পর থেকে মোট মামলা হয়েছে ১৮৯টি। আসামি হয়েছেন ২১ হাজার ৯৭৫ জনের অধিক নেতাকর্মী। আহত হয়েছেন ৭৬৭ জনের অধিক নেতাকর্মী। মারা গেছেন চারজন।

আরও খবর

Sponsered content

Powered by