বাংলাদেশ

ঢাকায় চার দিনের সফরে ভারতীয় সেনাপ্রধান

  প্রতিনিধি ১৮ জুলাই ২০২২ , ৫:৪৮:১২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

ভারতীয় সেনাবাহিনীর প্রধান জেনারেল মনোজ পাণ্ডে চার দিনের সফরে  ঢাকায় এসেছেন। এই সফরে তার সাথে রয়েছেন তার স্ত্রী মিসেস অর্চনা পাণ্ডে এবং তিন সদস্যের একটি প্রতিনিধি দল। আজ সোমবার (১৮ জুলাই) সকালে ঢাকায় পৌঁছান তারা।

ভারতীয় সেনাবাহিনীর চিফ অব আর্মি স্টাফের দায়িত্ব নেওয়ার পর বাংলাদেশই প্রথম দেশ যেখানে তিনি সফর করছেন। ভারতীয় দূতাবাস থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে যারা সর্বোচ্চ আত্মত্যাগ করেছিলেন তাদের প্রতি শ্রদ্ধা জানান ভারতের সেনাবাহিনী প্রধান। ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণের বেদিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের সশস্ত্র বাহিনীর শহীদ সদস্যদের প্রতিও শ্রদ্ধা নিবেদন করেন তিনি। শ্রদ্ধা নিবেদন শেষে ভারতীয় সেনাপ্রধান পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। এছাড়া সেখানে একটি গাছের চারাও রোপণ করেন তিনি।

ভারতের সেনাবাহিনীর প্রধানের বাংলাদেশের প্রধানমন্ত্রী, প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা, বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনীর সার্ভিস চিফ, বাংলাদেশ সশস্ত্র বাহিনী বিভাগের পিএসও প্রধান এবং বাংলাদেশ সশস্ত্র বাহিনীর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাৎ করার কথা রয়েছে। এছাড়া তিনি বিভিন্ন সামরিক স্টেশন পরিদর্শন করবেন।

আরও খবর

Sponsered content

Powered by