বাংলাদেশ

তারেক রহমানের নেতৃত্বে দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড চলছে : হানিফ

  প্রতিনিধি ২১ নভেম্বর ২০২৩ , ৩:১২:২০ প্রিন্ট সংস্করণ

তারেক রহমানের নেতৃত্বে দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড চলছে : হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, তারেক রহমানের নেতৃত্বে আজকে দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড চলছে। এ সন্ত্রাসী কর্মকাণ্ডে আমাদের যেসব অনেক ভাই ক্ষতিগ্রস্ত হয়েছেন। দেশবাসীকে আশ্বস্ত করতে চাই— এই চোরাগোপ্তা বাসে আগুন দিয়ে রাষ্ট্রীয় কাজ থামানো যাবে না।

তিনি বলেন, বাসে আগুন দেওয়া, ট্রেনে আগুন দেওয়া, মানুষকে আহত করা হচ্ছে সন্ত্রাসী কর্মকাণ্ড। এই কর্মকাণ্ডে যারা জড়িত তাদেরকে সন্ত্রাসী আখ্যায়িত করেই বিচার করা হবে। কার গায়ে কোন রাজনৈতিক সিল আছে, এটা দেখার বিষয় নয়। 

মঙ্গলবার (২১ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে গৌরব ৭১ ও স্বাধীনতা সাংবাদিক ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

মাহবুবুল আলম হানিফ বলেন, আরেকটি দল, যাদের আমি কখনোই রাজনৈতিক দল মনে করি না। সেটা হচ্ছে ধর্মভিত্তিক জঙ্গি দল জামায়াতে ইসলামী। যারা ১৯৭১ সালে তাদের জঙ্গিপনা দেখিয়েছিল, হত্যা খুন করে এবং পরে তাদের এই কর্মকাণ্ডের ধারাবাহিকতা আছে। এই জঙ্গি দলটা আর বিএনপি এখন নতুনভাবে জঙ্গি দল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। এই সমস্ত সন্ত্রাসী কর্মকাণ্ড আমরা কঠিনভাবে দমন করেই এই দেশকে এগিয়ে নিয়ে যাব। 

তিনি বলেন, আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে তারা ভেবেছে বাসে পেট্রোল দিয়ে আগুন ধরিয়েই বোধহয় নির্বাচন বানচাল করা যাবে। নির্বাচনে সংবিধান অনুযায়ী যথাসময়েই হবে। আওয়ামী লীগের নেতাকর্মীরা আইনের প্রতি শ্রদ্ধাশীল, যার কারণে এই সমস্ত সন্ত্রাসীদেরকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দমন করুক এটি আমরা চাই। কিন্তু যদি এরচেয়ে বেশি মাত্রায় তারা বাড়াবাড়ি করে তাহলে এই সন্ত্রাসীদেরকে সরকারের পাশাপাশি আওয়ামী লীগও রাজপথে কীভাবে শায়েস্তা করতে হয় এটা জানে। প্রয়োজনে সরকারের পাশে থেকে এই সন্ত্রাসীদের আওয়ামী লীগ দমন করবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, সংসদ সদস্য ও আইনজীবী সানজিদা খানম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস খান, গৌরব ৭১ এর সাধারণ সম্পাদক এফ এম শাহিন প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by