বাংলাদেশ

যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

  প্রতিনিধি ১১ নভেম্বর ২০২৩ , ৩:৪৮:৫৭ প্রিন্ট সংস্করণ

যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ শনিবার। ১৯৭২ সালের ১১ নভেম্বর দেশের প্রথম এই যুব সংগঠনটি প্রতিষ্ঠা লাভ করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর অধিনায়ক ও প্রথিতযশা সাংবাদিক শেখ ফজলুল হক মনি সংগঠনটি প্রতিষ্ঠা করেন।

বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে এর জন্ম হয়। 

দিবসটি উপলক্ষে আজ সকাল ৮টায় ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান উদ্বোধন করা হয়। অন্য কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল পৌনে ১০টায় বনানী কবরস্থানে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনিসহ ১৫ আগস্টে নিহত শহীদের কবরে শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও দোয়া মাহফিল; দুপুর ২টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তন থেকে ধানমন্ডি ৩২ নম্বর পর্যন্ত আনন্দ র্যা লি এবং উন্নয়ন শোভাযাত্রা। 

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল এক বিবৃতিতে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সারাদেশের নেতাকর্মী-সমর্থক ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়েছেন।

আরও খবর

Sponsered content

Powered by