দেশজুড়ে

দরিদ্র মানুষের সহায়তায় অর্ণবের মাটির ব্যাংকে জমানো টাকা 

  প্রতিনিধি ২১ মে ২০২০ , ৭:৩২:৩৫ প্রিন্ট সংস্করণ

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি : একটি মাটির ব্যাংকে অল্প অল্প করে জমা করেছিলো দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী ৮ বছরের শিশু অর্নব। তার জমানো টাকাগুলো করোনাকালীন সময়ে দরিদ্র মানুষের সহায়তার জন্য নিয়ামতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়া মারীয়া পেরেরার হাতে তুলে দিল ওই শিশু। অর্নব নিয়ামতপুর ভুমি অফিসের সার্ভেয়ার অলোক কুমার মুকুট মনির ছেলে। বুধবার বিকালে বাবাকে সঙ্গে নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে উপস্থিত হয়ে ইউএনও’র হাতে তার জমানো ২ হাজার ৫’শ টাকা তুলে দেয় ওই শিশু। 
অর্নবের পরিবার সূত্রে জানা গেছে, জন্মদিনসহ বিভিন্ন পুজা-পার্বনে পরিবারের লোকজন ও আতœীয়রা অর্নবকে যে যা টাকা দিত, তা সে একটি মাটির ব্যাংকে জমা করতো খেলনা কেনার জন্য।  কিন্তু স¤প্রতি, সে প্রায় টিভিতে দেখে যে, করোনা মোকাবিলায় সরকার, সংগঠন, ব্যক্তিরা করোনায় ক্ষতিগ্রস্থদের পরিবারের জন্য বিভিন্ন ভাবে সহযোগিতা করছেন। এমন খবর দেখে অর্নব তার বাবা অলক কুমার ও মা মুক্তাকে জানায়, তার মাটির ব্যাংকে জমানো টাকা সে করোনায় ক্ষতিগ্রস্থদের দান করতে চায়। তাই বাবা ছেলেকে সঙ্গে নিয়ে ইউএনওর দপ্তরে যান।
ছেলের এমন মহতী উদ্যোগে খুশি হয়ে বাবা অলক কুমার মুকুটমনি বলেন, 'ছোট থেকেই অর্নব অসহায় মানুষ ও ভিক্ষুকদের দান করতে ভালোবাসে। টিভিতে করোনার খবর দেখে অসহায় মানুষদের জন্য ওর মন ব্যাথিত হয় ও মাটির ব্যাংকে জমানো টাকা দান করার কথা বলে আমায়। ওর আবদার রাখতে টাকাটা আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতে তুলে দিয়েছি।
 

আরও খবর

Sponsered content

Powered by