দেশজুড়ে

দাউদপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে চলার রাস্তার দুরবস্থা

  প্রতিনিধি ২৩ মার্চ ২০২৪ , ৭:৩০:৪৩ প্রিন্ট সংস্করণ

দাউদপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে চলার রাস্তার দুরবস্থা

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলার দাউদপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীর প্রতিদিনের যাতায়াতের রাস্তার করুন অবস্থায় পরিণত হয়েছে। উপজেলার একমাত্র সরকারি ও প্রাক্তন বিদ্যালয় “দাউদপুর সরকারি উচ্চ বিদ্যালয়” যাহার প্রতিষ্ঠা ১৯৩১ ইং সালে। বিদ্যালয়টি ষষ্ঠ শ্রেণি হতে দশম শ্রেণীতে প্রায় ৮৭৪জন ছাত্রছাত্রীর প্রতিদিন এই রাস্তায় যাতায়াত।

এই প্রাক্তন বিদ্যালয়টি অনেক ক্ষেত্রে সুনাম অর্জন করলেও আমতলী বাজার হইতে পরিচিত স্কুল রোডের এমনি করুন অবস্থা যাহা কোন শিক্ষা প্রতিষ্ঠানের রাস্তা হতে পারেনা। মনে হয় যারা একবার এই রাস্তা দিয়ে হেঁটে আসলে, বাড়ি এসে পবিত্র হতে আবারো গোসল দিতে হবে।

রাস্তার দুইপাশের বসবাসকারীদের নোংরা আবর্জনা ও ময়লা পানি অন্যদিকে রাস্তার মধ্যস্থলে ময়লা জয়েন্ট টাংকি সহ রাস্তার প্রস্থ যেমন কারো মহানুভবতায় প্রাপ্ত। রাস্তাটির এমনি দুরবস্থা, একটা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী যেখানে জ্ঞান অর্জনে আসে, তারা আজ অবহেলিত অবস্থায় এবং যেকোনো মুহূর্তে স্বাস্থ্যঝুঁকির আশঙ্কায়।

কোন সভ্য ও জ্ঞানী লোকেরা বর্তমানে এভাবে চলাচল করে না। অন্যদিকে বিদ্যালয়ের বিরাট একটি ঐতিহ্যবাহী খেলার মাঠ রয়েছে সেখানেও খেলোয়াড় ও দর্শকদের পদায়নে বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়। এলাকাবাসীর দাবি রাস্তা দখল কবল উদ্ধার করে রাস্তার নিজস্ব গতি ফিরিয়ে ময়লার কাঁচা ড্রেইন উচ্ছেদ করতে কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন।

প্রাক্তন বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সদস্য আজিজুল হক দুলাল বলেন, এই রাস্তাটি সরকারি এবং বিদ্যালয়ের। আমি দায়িত্ব থাকাকালে রাস্তাটি মাটি দিয়ে সচল রাখতাম। বর্তমানে কিছু লোক রাস্তাটি চলাচলের অযোগ্য করে রেখেছে, ময়লা আবর্জনা ফেলে। আমি একজন নাগরিকের জায়গা থেকে বলবো রাস্তার এই দুরবস্থা থেকে মুক্ত হোক।

এ বিষয়ে সাবেক ইউপি সদস্য আবু সাঈদ বলেন, রাস্তাটি সরকারি এবং স্কুলের এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ শাহজাহান খান বলেন, রাস্তাটির অবস্থা খুবই খারাপ। রাস্তাটি পরিষ্কার পরিচ্ছন্ন থাকলে কোমলমতি শিক্ষার্থীরা চলাফেরায় বাঁধাগ্রস্ত হবে না।

আরও খবর

Sponsered content

Powered by