রংপুর

দিনাজপুর-৫ আসনে জমে উঠেছে নির্বাচনী প্রচার প্রচারণা

  প্রতিনিধি ৪ জানুয়ারি ২০২৪ , ৪:১১:১৪ প্রিন্ট সংস্করণ

দিনাজপুর-৫ আসনে জমে উঠেছে নির্বাচনী প্রচার প্রচারণা

আর মাত্র ২দিন পরেই অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে শেষ মুহুর্তে জমে উঠছে দিনাজপুর-৫ (ফুলবাড়ী-পার্বতীপুর) আসনের নির্বাচনী প্রচার প্রচারণা দুপুর থেকে মধ্যরাত পর্যন্ত চলছে গন সংযোগ,মাইকিং ও পথসভা।

ফুলবাড়ী -পার্বতীপুরের ১৯টি ইউনিয়ন ও ২টি পৌরসভা নিয়ে গঠিত দিনাজপুর-৫ আসন। এ আসনে রয়েছে বড়পুকুরিয়া কয়লা খনি ও মধ্যপাড়া পাথর খনিসহ দেশের সবচেয়ে বড় লোকোমটিভ কারখানা। দেশের গুরুপ্তপূর্ণ এই আসনে নৌকা প্রতীক নিয়ে লাগাতার ৭ বারের সংসদ সদস্য হিসাবে নির্বাচিত হয়ে আসছেন, জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। এবার ৮ম বারের মতো নৌকা প্রতীকে নির্বাচন করছেন তিনি।

প্রথমবারের মতো তার সাথে এই আসনে ট্রাক প্রতীক নিয়ে প্রতীদ্বন্দিতা করছেন একই দলের স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট হযরত আলী বেলাল, ঈগল প্রতীক নিয়ে ব্রিগিডিয়ার জেনারেল ডাঃ তোজাম্মেল হক ও জাতীয় পাটির প্রার্থী নাঙ্গল প্রতীকে অ্যাডভোকেট নুরুল ইসলাম প্রতিদ্বদিতা করছেন। নতুন প্রার্থীদের পরিচিত কম থাকায় প্রায় সুবিধাজনক অবস্থানে আছেন নৌকার প্রার্থী সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। এর পরেও তার দুই কন্যাকে সাথে নিয়ে দুই উপজেলার মাঠে ময়দানে ছুটে বেড়াচ্ছেন তিনি। ভোট চাইছেন এলাকা ও দেশের উন্নয়নের কথা বলে।

অপর দিকে দুই উপজেলার সকল ইউনিয়নে ভোটারদের দারে দারে ছুটছেন স্বতন্ত্র ও জাতীয় পাটির প্রার্থীগন। ভোটারদের দিচ্ছেন নানামূখী প্রতিশ্রুতি। এ আসনে মোট ভোট কেন্দ্রর সংখ্যা ১৩৯টি হালনাগাদ ভোটারসহ মোট ভোটার সংখ্যা ৪৫০১৩৮ জন্য। এদের মধ্যে পুরুষ ২২৫১৩১ জন, নারী ভোটার ২০২৫০০৪ জন ও হিজড়া ভোটার ৩ জন।

আরও খবর

Sponsered content

Powered by