দেশজুড়ে

দুই লক্ষ মানুষের স্বপ্ন মধ্যনগর উপজেলা বাস্তবায়ন

  প্রতিনিধি ২০ সেপ্টেম্বর ২০২০ , ৪:৩১:০১ প্রিন্ট সংস্করণ

কলমাকান্দা (নেত্রকোণা) প্রতিনিধিঃ

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার হাওর জনপদের দূর্গম ও অবহেলিত ভাটির রাজধানী মধ্যনগর।বর্ষাকালে মধ্যনগর কে দুর থেকে দেখলে হাওরের উপর ভাসমান একটি ছোট দ্বীপের মতো মনে হয়। হাওর অধ্যুষিত এই জনপদের অনেক গৌরব ও সংগ্রামের প্রসিদ্ধ ইতিহাস রয়েছে।

গেল বছরের ২০ এপ্রিল মধ্যনগর থানা মাঠে আয়োজিত সুমেশ্বরী ও উব্দাখালী নদীতে সেতু নির্মানের ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম মধ্যনগর উপজেলা বাস্তবায়নে আশ্বাস দেন। একই মঞ্চে উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য এডভোকেট শামীমা শাহরিয়ার।

গত ৩১ শে আগষ্ট ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন তার ফেইসবুক টাইমলাইনে উপজেলা বাস্তবায়নের আশ্বাস ব্যক্ত করায় মধ্যনগর থানার ৪ টি ইউনিয়নের প্রায় ২ লক্ষ মানুষ সত্যি সত্যি উপজেলা বাস্তবায়নের স্বপ্ন দেখছে । উপজেলা বাস্তবায়নের আন্দোলনকে তরান্বিত করতে নতুন করে মধ্যনগর উপজেলা বাস্তবায়ন পরিষদ গঠন করা হয়েছে। যেখানে সভাপতি হয়েছে ন এডভোকেট আব্দুল মজিদ ও সাধারণ সম্পাদক অমরেশ রায় চৌধুরী।

মধ্যনগর থানা আ.লীগের দপ্তর সম্পাদক মোঃ আলা উদ্দিন বলেন, হাওর অধ্যুষিত এই এলাকার মানুষের জীবনমান উন্নয়নের জন্য মধ্যনগর উপজেলা বাস্তবায়ন সময়ের যৌক্তিক দাবি। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশত বার্ষিকীতেই মধ্যনগরবাসীর জন্য সেরা উপহার হবে উপজেলা বাস্তবায়ন। আমরা ২ লক্ষ মানুষ মাননীয় প্রধানমন্ত্রীর মুখের দিকে এই প্রত্যাশায় থাকিয়ে আছি।

আদিবাসী ট্রাইবাল চেয়ারম্যান আশুতোষ হাজং বলেন, আমাদের মহিষখলা থেকে ধর্মপাশার দুরত্ব ৫০ কিলোমিটারের উপরে। উপজেলা সদরে আসা-যাওয়া প্রায় দেড় হাজার টাকার মতো খরচ হয়। এই কষ্টের লাঘব ঘটানোর জন্য মধ্যনগর উপজেলায় উন্নীতকরণ জরুরি।

কলামিস্ট জীবন কৃষ্ণ সরকার বলেন, সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক, ভৌগোলিক তথা সব ফ্ল্যাটফর্মেই মধ্যনগর অঞ্চলটি উপজেলা হওয়ার দাবিদার। তাছাড়া মধ্যনগর উপজেলা হলে প্রশাসনিক তথা অর্থনৈতিক দিক থেকে সরকারই বেশি লাভবান হবে। তাই আসন্ন নিকার’র বৈঠকেই মধ্যনগর উপজেলা বাস্তবায়ন হবে বলে আমি বিশ্বাস করি।

এই বিষয়ে জানতে চাইলে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান আশ্বাস দিয়ে বলেন, আগামী নিকারের বৈঠকে মধ্যনগর উপজেলা বাস্তবায়নের বিষয়টি তুলে ধরা হবে।এই বছরেই ভাটির জনপদ মধ্যনগর উপজেলা বাস্তবায়ন করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by