বাংলাদেশ

দেশে দুর্নীতির রমরমা বাণিজ্য চলছে : রিজভী

  প্রতিনিধি ১০ ফেব্রুয়ারি ২০২২ , ৫:৫৪:৩৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশকে কথিত ডিজিটাইজড করার নামে দুর্নীতির রমরমা বাণিজ্য চলছে।

তিনি বলেন, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় নিশিরাতের সরকারের দুই গুরুত্বপূর্ণ ব্যক্তির ফোনালাপ ফাঁস হয়েছে। এই হাইভোল্টেজ আলাপনই এখন ‘টক অব দ্য ইউনিভার্স’। কথিত ডিজিটাইজড করার নামে দেশে দুর্নীতির যে রমরমা বাণিজ্য চলছে, তাদের কথায় তা প্রমাণিত।

আজ বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে সরকারের দুই গুরুত্বপূর্ণ ব্যক্তির ‘ফোনালাপ ফাঁসের’ ঘটনা উল্লেখ করে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, ফোনালাপে শুধু এই দুই ব্যক্তিই নয়, দুর্নীতিবাজ চক্রের সঙ্গে বিনা ভোটের আরেক মন্ত্রীর নামও উঠে এসেছে। ওই ফোনালাপ দেশব্যাপী দুর্নীতির খণ্ডচিত্র মাত্র। গত এক যুগের বেশি সময় জাতির ঘাড়ে জবরদস্তি করে চেপে থাকা অবৈধ আওয়ামী সরকারেরই এখন উন্নয়নের নামে মহাদুর্নীতির জয়জয়কার চলছে। গণমাধ্যম বা সামাজিক যোগাযোগমাধ্যম খুললেই দেখা যায়, ক্ষমতাসীনদের লুটপাটের মহোৎসবের খবর।

বিনা ভোটের এই সরকারে যিনি যত বড় প্রভাবশালী তিনি তত প্রবল প্রতাপশালী দুর্নীতিবাজ উল্লেখ করে তিনি আরও বলেন, দেশ এখন আওয়ামী দুঃশাসনের দুর্বৃত্তায়ন ও ইতরায়নের দখলে। কাগজে-কলমে অসংখ্য কোটিপতির কথা বলা হলেও দেশে বুভুক্ষ মানুষের দীর্ঘ লাইন। সন্তান বিক্রি করে হাসপাতালের বিল পরিশোধ করছে। শিক্ষিত তরুণরা শুধু দুইবেলা ভাত খেয়ে ছাত্র পড়াতে চাচ্ছে।

অন্যদিকে গুটিকতক মানুষ দুর্নীতির মাধ্যমে মানুষের রক্ত চুষে নিয়ে দেশ-বিদেশে সম্পদের পাহাড় গড়ছে বলেও মন্তব্য করেন বিএনপির এই সিনিয়র নেতা।

আরও খবর

Sponsered content

Powered by