খেলাধুলা

ধসে গেল বাংলাদেশ, ফলোঅন করালো না প্রোটিয়ারা

  প্রতিনিধি ১০ এপ্রিল ২০২২ , ৬:১৬:১২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

ফলোঅনের ঝুঁকি মাথায় নিয়ে দিন শুরু করেছিলেন মুশফিকুর রহিম ও ইয়াসির রাব্বি। দৃঢ়তা ও ধৈর্য্যর পরীক্ষা দিচ্ছিলেন। কিন্তু ফিফটির আগে ইয়াসির ও ফিফটির পরে মুশফিক ফিরতেই প্রথম ইনিংসে ২১৭ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। মুমিনুলরা ফলোঅনে পড়লেও করাল না প্রোটিয়ারা।

পোর্ট এলিজাবেথ টেস্টে বাংলাদেশ প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার থেকে ২৩৬ রানে পিছিয়ে আছে। এর আগে প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা ৪৫৩ রানে অলআউট হয়। উইকেটে স্পিন টার্ন করায় চতুর্থ ইনিংসে ব্যাটিং না করার সিদ্ধান্ত নিয়েছে প্রোটিয়ারা।

স্বাগতিকদের বড় রানের জবাবে বাংলাদেশ দ্বিতীয় দিন ৫ উইকেটে ১৩৯ রান তোলে। তামিম ইকবাল সেট হয়ে ৪৭ এবং নাজমুল শান্ত ৩৩ রান করে ফিরতেই ঝুরঝুর করে ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ।

দ্বিতীয় দিনের খেলা শেষে ব্যাটিং কোচ জেমি সিডন্সও জানান, বাংলাদেশের জন্য তৃতীয় দিন কঠিন হতে যাচ্ছে। সময় যত যাচ্ছে, উইকেট হয়ে উঠছে স্পিন সহায়ক। আগের ম্যাচে পারফর্মার কেশব মহারাজ, সাইমন হারমাররা আবারও জ্বলে উঠলে রক্ষা নেই টাইগার ব্যাটারদের। সেটাই হয়েছে।

এর আগে প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৮৪ রানের ইনিংস খেলেন কেশব মহারাজ। অধিনায়ক ডিন এলগার খেলেন দ্বিতীয় সেরা ৭০ রানের ইনিংস। তিনে নামা কেগান পিটারসন ৬৪ ও চারে নামা টেম্বা বাভুমা করেন ৬৭ রান। এছাড়া রান পেয়েছেন ওপনার সারেল আরউই (২৪), ছয়ে নামা কাইল ভেরাইনে (২২), সাতে নামা ওয়ান মুলদার (৩৩) ও নয়ে নামা সিমন হারমার (২৯)।

প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে ৬ উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। পেসার খালেদ আহমেদ নেন ৩ উইকেট। দক্ষিণ আফ্রিকার হয়ে স্পিনার সিমন হারমার ৩টি এবং কেশব মহারাজ ২ উইকেট নিয়েছেন। পেস আক্রমণে ওয়ান মুলদার ৩টি এবং ডুয়াইন অলিভিয়ের নিয়েছেন ২ উইকেট।

Powered by