দেশজুড়ে

নিখোঁজের ২৫ বছর পর বড় ভাইয়ের সন্ধান

  প্রতিনিধি ১৬ অক্টোবর ২০২৩ , ৮:০৭:৪৮ প্রিন্ট সংস্করণ

নিখোঁজের ২৫ বছর পর বড় ভাইয়ের সন্ধান

লক্ষ্মীপুরে ফেসবুকের মাধ্যমে প্রায় ২৫ বছর পর সোনা মিয়া (৬৫) নামে এক বৃদ্ধকে খুঁজে পেয়েছেন স্বজনরা।

সোমবার (১৬ অক্টোবর) বিকেলে লক্ষ্মীপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের মিয়া বাড়ি এলাকা থেকে তাকে নিয়ে যান ছোট ভাই মোরশেদ আলম। 

এর আগে ১৯৯৮ সালে সোনা মিয়া ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বিটঘর ইউনিয়নের সিনামাছি গ্রামের বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি।  তিনি একই এলাকার মৃত একরাম হোসেনের ছেলে। মানসিক ভারসাম্যহীন হওয়ার কারণে তিনি পথভুলে আর বাড়ি ফিরে যেতে পারেননি। 

জানা গেছে, ২০১৭ সালে কোন একদিন সোনা মিয়া লক্ষ্মীপুর দারুল উলুম কামিল (আলিয়া) মাদ্রাসা এলাকায় একটি ফার্ণিচার দোকানের সামনে শুয়ে ছিলো। চুপচাপ এ ব্যাক্তি কারো সঙ্গে কথা বলতেন না। তখন লক্ষ্মীপুর দারুল উলুম কামিল (আলিয়া) মাদ্রাসার সাবেক শিক্ষক সালাহ উদ্দিন তাকে নিজের সঙ্গে নিয়ে যান। এরপর থেকেই সোনা মিয়া তার কাছে ছিলেন। 

সোনা মিয়ার ছোট ভাই মোরশেদ আলম জানান, ২৫ বছর পর ভাইকে ফিরে পেয়েছি। ভাইয়ের জন্য চিন্তাতেই অসুস্থ হয়ে ৬ মাস আগে ভাবি শাহজাদা খাতুন মারা গেছেন৷ তার একমাত্র ছেলেটিও বাবার আদর থেকে দীর্ঘ ২৫ বছর বঞ্চিত ছিল। ফেসবুকে একটি পোস্টের তার ছবি দেখেছি। পরে ফেসবুকে পোস্টকারী ব্যক্তির সঙ্গে কথা বলে ভাইকে নিতে এসেছি। 

শিক্ষক মো. ফিরোজ আলম বলেন, সোনা মিয়ার ছবিসহ পরিবারের সন্ধান পেতে ফেসবুকে একটি পোষ্ট করা হয়েছিল। ওই পোস্টটি দেখে আমিও শেয়ার করেছিলাম। ফেসবুকের কল্যাণে তার পরিবারের সন্ধান পাওয়া গেছে। তার ছোট ভাই মোরশেদ এসে তাকে নিয়ে গেছে। 

লক্ষ্মীপুর দারুল উলুম কামিল (আলিয়া) মাদ্রাসার সাবেক শিক্ষক সালাহ উদ্দিন বলেন, প্রায় ৬ বছর সোনা মিয়া আমার কাছে ছিলেন। তাঁকে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার জন্য অনেকদিন ধরেই চেষ্টা করছি। এজন্য তাকে নিয়ে ফেসবুকে একটি পোস্ট করি। অবশেষে তাঁর ভাই এসে তাঁকে নিয়ে গেছেন। দীর্ঘ ২৫ বছর তিনি বাড়ি ছাড়া ছিলেন বলে জানতে পেরেছি।

আরও খবর

Sponsered content

Powered by