চট্টগ্রাম

নোয়াখালীতে ভ্রাম্যমাণ আদালত ৬৫ মামলায় ৩০ হাজার টাকা জরিমানা

  প্রতিনিধি ১২ নভেম্বর ২০২০ , ৩:৪৪:১৯ প্রিন্ট সংস্করণ

দিদারুল আলম, নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীতে কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য দ্বিতৃীয় ডেউ মোকাবেলায় মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকরণের লক্ষ্যে একযোগে জেলা সদরসহ ৯ উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও মাস্ক বিতরণ শুরু হয়েছে। এ সময় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ৬৫টি মামলায় ৩০ হাজার টাকা জরিমানা করা এবং একটি দোকান তিন দিনের জন্য বন্ধ করে দেয়ার নির্দেশ দেয়া হয়। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্ধোধন করা হয়।

এ সময় জেলা প্রশাসক খোরশেদ আলম খান, পুলিশ সুপার আলমগীর হোসেন, সিভিল সার্জন ডাঃ মাসুম ইফতেখার সহ উধর্বতন সরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও মাস্ক পরিধানে মানুষকে সচেতন করে তোলার লক্ষ্যে কিশোর তুরুণদের একটি সংগঠন জেলা সদরে মানববন্ধন ও মাস্ক বিতরণ করে।

জেলা প্রশাসক খোরশেদ আলম খান জানান, জেলা সদরে ১৬ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের পাশাপাশি উপজেলা পর্যায়ে ৯ জন উপজেলা নির্বাহী অফিসার ও ৯ জন সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মাস্ক পরিধান না কারার দায়ে দোকানী, পথচারী ও গাড়ির চালাক ও যাত্রীদের জরিমানা করা হয়েছে। এছাড়া কয়েকটি দোকান বিভিন্ন মেয়াদে বন্ধ রাখার আদেশ দেওয়া হয়েছে।

এ সময় জনসাধারণের মাঝে প্রায় ৮০ হাজার মাস্ক বিতরণ করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by