দেশজুড়ে

পাইকগাছায় বিতর্কিত স্বাস্থ্য সহকারী মামুনকে বদলী

  প্রতিনিধি ৯ আগস্ট ২০২৩ , ৬:০৭:১৭ প্রিন্ট সংস্করণ

পাইকগাছায় বিতর্কিত স্বাস্থ্য সহকারী মামুনকে বদলী

খুলনার পাইকগাছা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আব্দুল্লাহ আল মামুনকে সাময়িক বরখাস্তের পর কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলী করা হয়েছে।

রোগী এবং তার চার স্বজনকে কলম দিয়ে খুঁচিয়ে আহত করার ঘটনায় তদন্ত কমিটির সুপারিশে এ ব্যবস্থা গ্রহণ করেছেন বলে জানাগেছে। পূর্বে তদন্ত কমিটির সুপারিশ পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত মৌখিকভাবে সব দাপ্তরিক কাজ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়।

গত ২০ জুলাই বৃহস্পতিবার বিকেলে পাইকগাছা এসডি পরিবহনের ম্যানেজার শাহিনুর রহমান আসাদুল সানা নামে এক রোগীকে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে জরুরি বিভাগে চিকিৎসা সেবা নিতে আসেন। এ সময় রোগীর চেয়ারে বসালে উপসহকারী মেডিকেল অফিসার আব্দুল্লাহ আল্ মামুন রোগী ও তার স্বজনদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন।

এ ঘটনা বিভন্ন গণমাধ্যমে প্রচার হলে নড়েচড়ে বসে হাসপাতাল প্রশাসন। এর আগে এই চিকিৎসক আগড়ঘাটা উপস্বাস্থ্যকেন্দ্রে একইভাবে সাংবাদিকদের ওপর হামলা করে আহত করে, চার সাংবাদিকসহ পাঁচজনের নামে মামলাও করেন।

গত ২৫ জুলাই সোমবার হাসপাতালের সম্মেলন কক্ষে পরিবহন শ্রমিকদের কাছ থেকে তদন্ত কমিটির সদস্যরা অভিযোগের বিষয়ে শুনানি করেন। কমিটির সভাপতি ডা. সুজন কুমার সরকার, ডা. সঞ্জয় কুমার মণ্ডল এবং আক্তার হোসেন ঘটনার দিন আহত চার শ্রমিকের কাছ থেকে লিখিত জবানবন্দি নেন। তদন্ত কমিটি ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নিতিশ চন্দ্র গোলদার নিকট তদন্ত রিপোর্ট জমা দেয়ার পর আব্দুল্লাহ আল মামুনকে ব্যবস্থা গ্রহনের জন্য জেলা সিভিল সার্জনকে সুপারিশ করেন।

সে মতে ৬ আগষ্ট ২৩ তারিখে খুলনা বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডাঃ মোঃ মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত ১২৪৫(৯) স্মারকে আব্দুল্লাহ আল মামুন কে কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলী করেন এবং আগামী সাত দিনের মধ্য পদায়নকৃত কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। শ্রমিক নেতা শাহিনুর রহমান জানান, আব্দুল্লাহ আল্ মামুনকে অন্যত্র বদলিতে আমরা খুশিনা। তাকে শাস্তির আওতায় আনতে হবে। আমরা শাস্তির দাবিতে আন্দোলনে নামবো।

আরও খবর

Sponsered content

Powered by