খেলাধুলা

পেলের রেকর্ড ভাঙলেন মেসি

  প্রতিনিধি ১০ ডিসেম্বর ২০২২ , ৭:৫৯:৫৪ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

কাতার বিশ্বকাপে আলো ছড়াচ্ছেন লিওনেল মেসি। প্রায় প্রতি ম্যাচেই গোল করছেন, সতীর্থদের দিয়েও করাচ্ছেন। সবশেষ কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচেও একটি করে গোল এবং অ্যাসিস্ট করেন মেসি। আর গোল বানিয়ে দিয়ে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের একটি রেকর্ড টপকে যান আর্জেন্টাইন সুপারস্টার।

শুক্রবার রাতে লুসাইল স্টেডিয়ামে ডাচদের বিপক্ষে ৩৫তম মিনিটে এগিয়ে যায় আর্জেন্টিনা। নেদারল্যান্ডসের তিন ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ডি-বক্সে বল বাড়ান লিওনেল মেসি। বল পেয়ে দুর্দান্ত শটে লক্ষ্যভেদ করেন ডিফেন্ডার নাহুয়েল মলিনা। এটি বিশ্বকাপের নকআউট পর্বে মেসির ৫ম অ্যাসিস্ট। ১৯৬৬ আসরে অপ্টার পরিসংখ্যান চালু হওয়ার পর বিশ্বকাপের কোনো খেলোয়াড়ের পক্ষে সর্বোচ্চ অ্যাসিস্টের রেকর্ড এটি। আগের রেকর্ডটি ছিল ব্রাজিলিয়ান গ্রেট পেলের। বিশ্বকাপের নকআউট স্টেজে ৪টি অ্যাসিস্ট করার কীর্তি গড়েছিলেন তিনি।

সবমিলিয়ে বিশ্বকাপে মেসির অ্যাসিস্ট হলো ৭টি।

যা বর্তমান খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ। বিশ্বকাপ ইতিহাসে মেসির সমান সংখ্যক ৭টি অ্যাসিস্ট করার রেকর্ড রয়েছে শুধু পোল্যান্ডের সাবেক উইঙ্গার গ্রেজেগর্জ লাটো এবং জার্মানির সাবেক মিডফিল্ডার পিয়েরে লিটবারস্কির।  সবসময়ের তালিকায় সর্বোচ্চ অ্যাসিস্ট পেলের (১০টি)।

Powered by