রাজধানী

পোশাক শ্রমিকদের টিকা দেওয়া বন্ধ

  প্রতিনিধি ২৫ জুলাই ২০২১ , ৩:৩৮:১১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ঈদের আগে দু’দিন বিশেষ উদ্যোগে টিকা দেওয়া হয়েছে তৈরি পোশাক শ্রমিকদের। তবে ঈদের পর সরকার ঘোষিত বিধিনিষেধের আওতায় পোশাক কারখানাগুলো বন্ধ থাকায় বন্ধ রয়েছে শ্রমিকদের টিকাদান কার্যক্রমও।   

বিষয়টি নিশ্চিত করেছেন তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ’র সভাপতি ফারুক হাসান। তিনি বলেন, ঈদের ছুটির পর আজ (রোববার) থেকে শ্রমিকদের টিকা দেওয়া কথা ছিল। কিন্তু আগামী ৫ আগস্ট পর্যন্ত কারখানা বন্ধ থাকার কারণে শ্রমিকদের টিকা দেওয়া সম্ভব হচ্ছে না।  কারখানা খোলা হলে সরকারের সহযোগিতায় আবারও টিকা দেওয়া শুরু করবো।

তিনি বলেন, পোশাক কারখানার সকল শ্রমিককে টিকার আওতায় আনতে আমরা সরকারের সহযোগিতা পাচ্ছি। পাশাপাশি সরকারকে যাতে বিদেশিরা টিকা দিয়ে সহযোগিতা করেন সে জন্য বায়ারদের সঙ্গে আলোচনা করছি। বায়াররাও বাংলাদেশকে টিকা দেওয়ার বিষয়ে তাদের সরকারের সঙ্গে কথা বলছে। ইতোমধ্যে টিকা আসা শুরু হয়েছে।

উল্লেখ্য, ১৮ জুলাই থেকে বিশেষ উদ্যোগে পোশাক শ্রমিকদের টিকা দেওয়া শুরু করে সরকার। সেদিন গাজীপুরের চারটি কারখানায় (স্প্যারো অ্যাপারেলস লিমিটেড, রোজ সুয়েটারস, তুসুকা ডেনিম এবং তুসুকা ট্রাউজার্স লিমিটেড) ১০ হাজার শ্রমিককে টিকা দেওয়া হয়

আরও খবর

Sponsered content

Powered by