দেশজুড়ে

প্রকাশিত হলো ‘জার্নাল অব নজরুল ইউনিভার্সিটি’ – ভলিউম ৯ 

  প্রতিনিধি ১১ সেপ্টেম্বর ২০২৩ , ৬:৩৪:৩৭ প্রিন্ট সংস্করণ

প্রকাশিত হলো 'জার্নাল অব নজরুল ইউনিভার্সিটি’ - ভলিউম ৯ 

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ‘জার্নাল অব নজরুল ইউনিভার্সিটি’ ভলিউম ৯, সংখ্যা ১ ও ২ (জুলাই ২০২২-জুন ২০২৩) প্রকাশিত হয়েছে। সোমবার (১১ সেপ্টেম্বর ২০২৩) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে অনুষ্ঠিত জার্নাল সম্পাদকীয় বোর্ডের এক সভায় জার্নালটি প্রকাশ করেন জার্নালের সম্পাদক ও মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। এই সময় উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান। 

সভায় সম্পাদনা পরিষদের সদস্য প্রফেসর ড. তুষার কান্তি সাহা, প্রফেসর ড. মো. তারিকুল ইসলাম, মো. শাহনেওয়াজ খান, রায়হানা আক্তার, ড. শেখ মেহেদী হাসান, ড. কল্পনা হেনা রুমি, নগরবাসী বর্মণ (পার্থ), কাজী মো. সাহিদুজ্জামান, মো. আহসান কবীর ও ড. মো. নুরুজ্জামান খাঁন উপস্থিত ছিলেন।

জার্নালে এবারের সংখ্যায় যাঁদের প্রবন্ধ প্রকাশিত হয়েছে তারা হলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ফাহমিদা সুলতানা তানজী, আইডিয়াল স্কুল ও কলেজের প্রভাষক শামীমা নাসরীন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের গবেষণা সহকারী (২০২০-২১ শিক্ষাবর্ষ) প্রদিতি রাউত প্রমা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ফারজানা আফরীন রূপা,  নজরুল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক দ্রাবিড় সৈকত, নজরুল বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক রায়হানা আক্তার ও ফারজানা খানম, প্রাইম ইউনিভার্সিটির অধ্যাপক মোহাম্মদ আরশাদ আলী, চট্টগ্রামের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক জয়নাব তাবাসসুম বানু, নজরুল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. প্রহল্লাদ চন্দ্র দাস, এফসিএমএ ও মো. রবিউল আওয়াল, সহকারী অধ্যাপক উম্মে ফারহানা, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মো. ফখরুল ইসলাম, প্রভাষক বরুণ চন্দ্ররায়, মো. রিফাত-উর-রহমান, নজরুল বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মো. নাহিদুল ইসলাম ও মো. মিনহাজ উদ্দিন, সহযোগী অধ্যাপক মো. হাবিবুর রহমান, খুলনা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক রুমানা রহমান ও স্নাতক শিক্ষার্থী টি. এম. রাফাত রহমান ও সিলেট লিডিং ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক তৌহিদা সুলতানা।

উল্লেখ্য, প্রকাশিত জার্নালটির মূল্য পাঁচশত টাকা, শিক্ষার্থীদের জন্য তিনশত টাকা। বিদেশীদের জন্য ১২ ইউএস ডলার। এটির হার্ড কপি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে সংগ্রহ করা যাবে। এছাড়াও জার্নালটি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আপলোড করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by