বাংলাদেশ

‘ফের জ্বালানি তেলের দাম সমন্বয়ের কথা ভাবছে সরকার’

  প্রতিনিধি ১৪ জুন ২০২২ , ৭:৩১:০৭ প্রিন্ট সংস্করণ

‘ফের জ্বালানি তেলের দাম সমন্বয়ের কথা ভাবছে সরকার’

ভোরের দর্পণ ডেস্কঃ

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানিয়েছেন, ফের জ্বালানি তেলের দাম সমন্বয়ের কথা ভাবছে সরকার।

মঙ্গলবার (১৪ জুন) ঢাকার বিদ্যুৎ ভবনে বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট (বিপিএমআই) আয়োজিত এক আলোচনাসভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন নসরুল হামিদ।

প্রতিমন্ত্রী বলেন, জ্বালানি তেলের দাম বিশ্ব বাজারে অস্বাভাবিক হারে বেড়েছে। বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) প্রতিদিন শতকোটি টাকা লোকসান দিচ্ছে। সরকার এটাও চায় না, গ্রাহকরা চাপে পড়ুক। আর এই বিষয়টি নিয়ে কাজ হচ্ছে।

তিনি বলেন, বিপিসির লোকসান কে নেবে? আর গ্রাহকরা কোনো চাপে পড়ুক সেটাও চায় না সরকার।

নসরুল হামিদ বলেন, এখন মূল্য সমন্বয় করব কিনা তা নিয়ে ভাবতে হবে আগে। সরকার এ নিয়ে কাজ করছে। আর সবার আগে দেখা হবে গ্রাহকের জন্য দাম যেন সহনীয় পর্যায়ে থাকে।

প্রতিমন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, সরকার দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্যোন্নয়ন করতে চায়। পায়রা বন্দর কেবল একটা বন্দর নয়, এটাকে কেন্দ্র করে বিশাল কর্মযজ্ঞ চলছে। ওই অঞ্চলের চেহারাই বদলে যাচ্ছে।

তিনি আরও বলেন, দেশের উন্নয়নের জন্য দেশজুড়ে কানেকটিভিটির প্রয়োজন। এ জন্য দেশজুড়ে কানেকটিভিটি বাড়াতে কাজ করছি। পদ্মা সেতু দিয়ে গ্যাস সঞ্চালন লাইন নেয়া হয়েছে। আর ভোলার গ্যাস কিভাবে বরিশাল হয়ে পটুয়াখালী নেয়া যায় তা নিয়েও কাজ চলছে।

প্রসঙ্গত, আলোচনাসভায় উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সচিব হাবিবুর রহমান, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মাহবুবুর রহমান, বিপিএমআই রেক্টর মো. মহসিন চৌধুরী, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন।

আরও খবর

Sponsered content

Powered by