দেশজুড়ে

বকশীগঞ্জে সকল মার্কেট অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা

  প্রতিনিধি ১৭ জুন ২০২০ , ২:০৫:৫৭ প্রিন্ট সংস্করণ

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি : জামালপুর বকশীগঞ্জে সরকারী নিয়ম অনুযায়ী ও স্বাস্থ্য বিধি না মেনে মার্কেট খোলা রাখার কারণে সকল মার্কেট ও বিপনী বিতানগুলি অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করেছে উপজেলা নির্বাহী অফিসার আ.স.ম জামশেদ খোন্দকার। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কোন মার্কেট খুলতে পারবেন না মালিক কর্তৃপক্ষ। কেউ যদি প্রশাসনের নির্দেশ অমান্য করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

শনিবার দুপুরে তিনি বাজার পরিদর্শন করতে গিয়ে এই সিধান্ত  গ্রহন করেন তিনি জানান, সরকার জনগনের জীবনের সাথে জীবিকার কথা চিন্তা করে গত ১০ তারিখ থেকে সরকারের দেয়া স্বাস্থ্য বিধি মেনে দেশের সকল শপিংমল, মার্কেট ও বিপনী বিতানগুলো খুলে দেয়ার সিদ্বান্ত নিয়েছে। কিন্তু সেখানে অবশ্যই স্বাস্থ্য বিধি তার বাস্তবায়ন করতে হবে।

বকশীগঞ্জে মার্কেটগুলো খোলা শুরু করলে সরকারের দেয়া স্বাস্থ্য বিধি ও কোন নিয়মকানুন মানছেন না। তারা সকাল ১০টায় খোলার কথা থাকলেও এর আগেই খুলে বসে থাকে আবার বিকাল ৪টার মধ্যে বন্ধ রাখার কথা থাকলেও তারা সন্ধ্যা পর্যন্ত খোলা রাখছে। এসব নিয়ম কানুন মানার জন্য প্রশাসন ও সেচ্ছাসেবকের পক্ষ থেকে বার বার সাবধান করা হলেও তারা কিছুই মানছে না। মার্কেটের ভেতরে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধির কোন বালাই মানা হচ্ছিল না। গাদাগাদি করে ক্রেতারা একজন আরেক জনের গাঁরের উপর দাড়িয়ে কেনাকাটা করতে দেখা গেছে। যা করোনা সংক্রমনের জন্য মারাত্মক ঝুঁকি।

ক্রেতা ও বিক্রেতাদের মুখে বাধ্যতামুলক মাস্ক থাকার কথা থাকলেও অনেক ক্রেতা ও বিক্রেতার মুখেই ছিল না মাস্ক। কারো কাছে মাস্ক তাহলে অনেকে গরমের দোহাই দিয়ে মুখে নিচে নামিয়ে রাখে আবার কেউ পকেটে রাখে। এছাড়া প্রতিটি মার্কেটে দেখা গেছে মহিলাদের পাশাপাশি শিশুদের আনাগোনা যা স্বাস্থ্য বিধিতে সর্ম্পূন ভাবে নিষেধ করা হয়েছে। বিশেষ করে মহিলা ক্রেতা মুখে মাস্কের বদলে কাপড় দিয়ে মার্কেটে প্রবেশ করছে। এসব স্বাস্থ্য বিধি না মানার কারণে পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত অনিদিষ্টকালের জন্য বকশীগঞ্জ উপজেলার সকল মার্কেট ও বিপনী বিতানগুলো বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, গতকাল উপজেলা সম্মেলন কক্ষে আমরা একটা সভা করি যেখানে জনপ্রতিনিধি,আওয়ামীলীগ নেতাকর্মী ও শিল্প ও বনিক সমিতি সহ সকলের সর্ব সম্মতিক্রমে সবার মতামতে মার্কেট বন্ধ রাখাই উওম। করোনার এমন কঠিন পরিস্থিতে কোন ধরনের স্বাস্থ্য বিধি না মেনে বিপুল সংখ্যক নারী ও শিশু মার্কেটগুলোতে হুমড়ি খেয়ে পড়ছে ফলে করোনা সংক্রমনের চরম ঝুঁকিতে পড়তে যাচ্ছে বকশীগঞ্জবাসী। স্থানীয় সুশীল সমাজ,জনপ্রতিনিধি ও সচেতন নাগরিকদের দাবীর প্রেক্ষিতে মার্কেটগুলো বন্ধ ঘোষনা করা হয়েছে।

উল্লেখ্য, কাঁচাবাজার, ফলের দোকান, মনোহারী দোকান, কৃষি যন্ত্রপাতির দোকান সরকারী সিধান্ত মোতাবেক সকাল ১০টা থেকে বিকাল ৪টা পযর্ন্ত খোলা থাকবে।

আরও খবর

Sponsered content

Powered by