দেশজুড়ে

বঙ্গবন্ধুর রাজনৈতিক সহচর গণপরিষদ সদস্য হাতেম আলী মিয়া’কে গভীর শ্রদ্ধায় স্মরণ

  প্রতিনিধি ২৮ এপ্রিল ২০২২ , ৭:৪৭:১৪ প্রিন্ট সংস্করণ

 

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি:

ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলায় বুধবার (২৭ এপ্রিল) মুক্তিযোদ্ধা কমপ্লেক্স অডিটোরিয়ামে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এর যৌথ উদ্যোগে গণপরিষদ সদস্য, মুক্তিযুদ্ধের সংগঠক, ভাষা সৈনিক. গৌরীপুর থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সাংবাদিক হাতেম আলী মিয়ার ১৭তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে ।

তিনি কৃষকপ্রজা পাটির মাধ্যমে রাজনীতিতে প্রবেশ করেন। পাকিস্তান আন্দোলন, ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৭১’র মুক্তিযুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করেন। মুসলিম লীগ সরকারের বিরুদ্ধে বক্তৃতা করায় ১৯৫৩ সালে তিনি কারারুদ্ধ হন। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসাবে ১৯৭০এর নির্বাচনে বিজয়ী হন।

মুক্তিযুদ্ধের সময় তিনি তোরা ইয়ুথ ক্যাম্পের পরিচালক ছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অত্যন্ত অনুগত সহচর হাতেম আলী মিয়া গৌরীপুর থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও দীর্ঘদিন থানা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি দৈনিক ইত্তেফাক পত্রিকায় প্রতিষ্ঠাকাল থেকে সাংবাদিকতা করেন। তাঁর ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এ সময় বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান, রাজনৈতিক ব্যাক্তিবর্গ, সুধী সমাজ, সাংবাদিক বৃন্দ ও উনার পরিবারের লোকজন উপস্থিত থেকে বরেণ্য এই প্রবীন রাজনীতিবিদের মৃত্যু বার্ষিকীতে গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

আরও খবর

Sponsered content

Powered by