দেশজুড়ে

বড়াইগ্রামে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে মারধর

  প্রতিনিধি ১৪ ডিসেম্বর ২০২৩ , ৬:৩৭:৪২ প্রিন্ট সংস্করণ

বড়াইগ্রামে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে মারধর

নাটোরের বড়াইগ্রামে একটি মাদ্রাসার নিয়োগ সংক্রান্ত ঘটনাকে কেন্দ্র করে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে মারধর করার অভিযোগ উঠেছে স্থানীয় সংসদ সদস্যের চিহ্নিত ক্যাডারদের বিরুদ্ধে। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলা কমপ্লেক্সে এর ৪র্থ তলায় উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রউফ এর কার্যালয়ে প্রবেশ করে কক্ষের দরজা বন্ধ করে মারপিট, গালাগালাজ, কাগজপত্র তছনছ করে এবং কিছু জরুরী কাগজ নিয়ে যায় ওই তারা।

শিক্ষা কর্মকর্তা আব্দুর রউফ সাংবাদিকদের বলেন, বেলা সাড়ে ১২টার দিকে ১০/১২ জনের একটি দল আমার কক্ষে প্রবেশ করে ও দরজা বন্ধ করে দেয়। তারা এ সময় উপজেলার বনপাড়ার ইসলামপুর গুনাইহাটি ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার নিয়োগ বিষয়ে নানা প্রশ্ন করতে শুরু করে।

এই নিয়োগে এমপি’র সুপারিশ প্রত্যাখান করার সাহস কোথায় পেলাম জানতে চেয়ে তারা অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে ও এক পর্যায়ে একে অপরকে ‘এই মেশিন বের কর, শালারে মেরেই ফেলি’ বলে ভয় দেখিয়ে কাগজপত্র তছনছ করতে শুরু করে। তারা জানায়, ”এমপি সাহেবের নির্দেশে আমরা এখানে এসেছি। তোর হাত কেটে নিয়ে যাওয়ার নির্দেশ আছে। তোর হাত কেটে নেওয়া হবে”। পরে আমাকে কিল-ঘুষি, থাপ্পড় মারতে শুরু করলে ওদের মধ্য থেকে ২/১ জন আমাকে উদ্ধার করে।

এ ঘটনার পর শিক্ষা কর্মকর্তা উপজেলা নির্বাহী অফিসার আবু রাসেলকে অবহিত করলে কমপ্লেক্সের ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করে স্পষ্ট হয় যে, স্থানীয় সংসদ সদস্য ও দ্বাদশ জাতীয় নির্বাচনের নৌকা প্রার্থী ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর ঘনিষ্ট সহচর রুবেল বালী সহ চিহ্নিত আরও ১০/১২ জন ক্যাডার শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে প্রবেশ করে এই দুর্ধর্ষ ঘটনা ঘটায়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আবু রাসেল জানান, উপজেলা কমপ্লেক্সে এসে একজন শিক্ষা কর্মকর্তার উপর এমন হামলা মানেই হচ্ছে সকল কর্মকর্তার উপর হামলা। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
বড়াইগ্রাম থানা অফিসার ইনচার্জ শফিউল আযম খাঁন জানান, অভিযোগের ভিত্তিতে তদন্তপূর্বক দোষীর বিরুদ্ধে উপযুক্ত আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by