দেশজুড়ে

বড়াইগ্রামে পিপিআর টিকা ক্যাম্পেইন উদ্বোধন

  প্রতিনিধি ১ অক্টোবর ২০২৩ , ৪:৪২:০৪ প্রিন্ট সংস্করণ

বড়াইগ্রামে পিপিআর টিকা ক্যাম্পেইন উদ্বোধন

”পিপিআর রোগের টিকা দিন ছাগল ও ভেড়া সুস্থ রাখুন” এই শ্লোগানকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে বিনামূল্যে পিপিআর টিকা প্রদান ক্যাম্পেইন উদ্বোধন করা হয়েছে।

রবিবার সকালে উপজেলার জোয়াড়ি ভবানীপুরে এই ক্যাম্পেইন-এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরাধীন পিপিআর রোগ র্নিমূল ও ক্ষুরারোগ নিয়ন্ত্রণ প্রকল্পের আওতায় সারা দেশের ন্যায় বড়াইগ্রাম উপজেলার ২ পৌরসভা ও ৭ ইউনিয়নে বিনামূল্যে এই টিকা প্রদান করা হবে। উপজেলা প্রাণীসম্পদ ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বনপাড়া পৌর মেয়র অধ্যাপক কেএম জাকির হোসেন, উপজেলা নির্বাহী অফিসার আবু রাসেল, প্রাণীসম্পদ কর্মকর্তা আমীর হামজা প্রমুখ বক্তব্য রাখেন।

প্রাণীসম্পদ কর্মকর্তা আমীর হামজা জানান, এই রোগে আক্রান্ত ছাগল বা ভেড়ার নাক-মুখ হতে তরল নির্গত হতে থাকে ও পাতলা পায়খানা হয় যা দুর্গন্ধযুক্ত। এছাড়াও এই রোগে আক্রান্ত প্রাণীটির মুখে ঘা হয় একারণে খাবার গ্রহণ করতে পারে না এবং তাপমাত্রা ১০৩ থেকে ১০৮ পর্যন্ত বৃদ্ধি পায়।

আরও খবর

Sponsered content

Powered by