দেশজুড়ে

বাগেরহাটে ৪ জনের মনোনয়নপত্র বাতিল

  প্রতিনিধি ৩ ডিসেম্বর ২০২৩ , ৬:১৬:৪০ প্রিন্ট সংস্করণ

বাগেরহাটে ৪ জনের মনোনয়নপত্র বাতিল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-১ ও ২ সংসদীয় আসনে স্বতন্ত্র প্রার্থীসহ ৪ জনের মনোনয়নপত্র বাতিল করেছে করা হয়েছে। রবিবার (৩ ডিসেম্বর) মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বাগেরহাটের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ খালিদ হোসেন তাদের মনোনয়নপত্র বাতিল করেন।

বাগেরহাটের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ খালিদ হোসেন জানান, ঋণ খেলাপির দায়ে বাগেরহাট-১ আসন থেকে জমা দেওয়া বাংলাদেশ কংগ্রেস পার্টির কাজী রবিউল ইসলামের মনোয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া বাগেরহাট-২ আসনে সমর্থিত ভোটারের স্বাক্ষর নকল করায় স্বতন্ত্র প্রার্থী এস এম আজমল হোসেন ও ঋণ খেলাপীর দায়ে জাতীয় পার্টির হাজরা সহিদুর ইসলাম ও দেউলিয়া প্রতিষ্ঠানের ঋণে স্বাক্ষী থকার কারনে তৃনমুল বিএনপির প্রার্থী মরিয়ম সুলতানার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এদিকে, বাগেরহাট-১ (চিতলমারী, ফকিরহাট ও মোল্লাহাট) আসনে যাদের মনোনয়নপত্র বৈধ হয়েছে, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শেখ হেলাল উদ্দিন এমপি, জাতীয় পার্টির মো. কামরুজ্জামান, জাকের পার্টির শেখ গোলাম ফারুক চান, তৃনমূল বিএনপির মাহফুজুর রহমান, বাংলাদেশ ন্যাশনাল মুভমেন্টের (বিএনএম) মঞ্জুর হোসেন শিকদার, ন্যাশনাল পিপলস পার্টির বাসুদেব গুহ ও বাংলাদেশ কংগ্রেসের আতাউর রহমান আতিকী। 

এছাড়া বাগেরহাট-২ (কচুয়া-বাগেরহাট সদর) আসনে বৈধ মনোনয়ন রয়েছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শেখ তন্ময় এমপি, জাকের পার্টির খান আরিফুর রহমান এবং বাংলাদেশ ন্যাশনাল মুভমেন্ট (বিএনএম)-এর সোলায়মান শিকদার। ৪ ডিসেম্বর সোমবার বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) ও বাগেরহাট-৪ (মেরেলগঞ্জ-শরনখোলা) প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক। 

উল্লেখ্য,বাগেরহাটের ৪টি আসনে স্বতন্ত্রসহ বিভিন্ন দলের ৩০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছিলো। এর মধ্যে বিভিন্ন দলের ২৬ জন এবং ৪ জন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। 

আরও খবর

Sponsered content

Powered by