আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের শীর্ষ ধনীদের তালিকায় নেই ট্রাম্প

  প্রতিনিধি ৫ অক্টোবর ২০২৩ , ৩:৫৮:৫৫ প্রিন্ট সংস্করণ

যুক্তরাষ্ট্রের শীর্ষ ধনীদের তালিকায় নেই ট্রাম্প

বিশ্বখ্যাত অর্থনীতি বিষয়ক ম্যাগাজিন ফোর্বসের ‘ফোর্বস ৪০০: যুক্তরাষ্ট্রের শীর্ষ ধনীদের তালিকায় নেই সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নাম। তিন বছরের মধ্যে এই তালিকায় দ্বিতীয়বারের মতো নেই ট্রাম্প। 

বুধবার (৪অক্টোবর) ফোর্বস ম্যাগাজিন এ ঘোষণা দিয়েছে। এমন এক সময়ে এই ঘোষণা দিল তারা, যখন ব্যবসায় প্রতারণার দায়ে নিউইয়র্কে মামলা মোকাবিলা করছেন ট্রাম্প। খবর দ্য গার্ডিয়ানের। 

ফোর্বস বলেছে, যুক্তরাষ্ট্রের সবচেয়ে ‘এক্সক্লুসিভ ক্লাবে’ থাকার মতো ধনী নন ডোনাল্ড ট্রাম্প। তারা আরও বলেছে, ডোনাল্ড ট্রাম্পের আনুমানিক সম্পদের পরিমাণ ২৬০ কোটি ডলার। যুক্তরাষ্ট্রের ধনী মানুষের মধ্যে ফোর্বস ৪০০ তালিকায় আসার ক্ষেত্রে তার ৩০০ মিলিয়ন বা ৩০ কোটি ডলার কম আছে। 

কয়েক দশক ধরে এই তালিকায় থাকার ক্ষেত্রে আবিষ্ট হয়ে ছিলেন ট্রাম্প। তালিকায় ওপর থেকে আরো ওপরে স্থান পাওয়ার জন্য তিনি সাংবাদিকদের অব্যাহতভাবে মিথ্যা কথা বলেছেন। ফোর্বস ম্যাগাজিন আরও বলেছে, ট্রাম্পের নিট সম্পদ কমেছে ৬০ কোটি ডলার।

এর বেশির ভাগের জন্য দায়ী তার সামাজিক যোগাযোগ বিষয়ক প্লাটফর্ম ট্রুথ সোশ্যালের সমস্যা ও মূল্য পড়ে যাওয়া। গত প্রেসিডেন্ট নির্বাচনের পর ৬ জানুয়ারি ক্যাপিটাল হিলে আক্রমণের কারণে তাকে নিষিদ্ধ করে টুইটার ও ফেসবুক। এরপর নিজেই ট্রুথ সোশ্যাল চালু করেন ট্রাম্প।

আরও খবর

Sponsered content

Powered by