বাংলাদেশ

বাঙালির চেতনা ও মূল্যবোধ জাগ্রত করতে হবে: বাহাউদ্দিন নাছিম

  প্রতিনিধি ২৫ জানুয়ারি ২০২৪ , ৩:৩৩:০৮ প্রিন্ট সংস্করণ

বাঙালির চেতনা ও মূল্যবোধ জাগ্রত করতে হবে: বাহাউদ্দিন নাছিম

ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরার মধ্য দিয়ে বাঙালির চেতনা ও মূল্যবোধ জাগ্রত করতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের এমপি আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেছেন, ঢাকার সঙ্গে আমাদের অনেক স্থাপনা ও প্রত্নতাত্ত্বিক বিষয় জড়িত।

যেগুলো নিয়ে অনেক গবেষক, ইতিহাসবিদ কাজ করে যাচ্ছেন। আমার বিশ্বাস, ঢাকা দক্ষিণ সিটির মেয়র এ বিষয়গুলো রক্ষা করবেন। তিনি ইতিহাস-ঐতিহ্যকে তুলে ধরার মধ্য দিয়ে বাঙালির চেতনা, মূল্যবোধ এবং ঐতিহ্যকে আরও জাগ্রত করতে সক্ষম হবেন।
বুধবার (২৪ জানুয়ারি) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তিন নেতার মাজার সংলগ্ন এলাকায় সংস্কার পরবর্তী ঐতিহাসিক ‘ঢাকা ফটক (গেট)’ এর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। বাহাউদ্দিন নাছিম বলেন, আজকের এই উদ্বোধনের মধ্য দিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ঢাকাসহ পুরো বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্যকে রক্ষা করার একটি মহতী উদ্যোগ নিয়েছেন। সেজন্য তাকে অভিবাদন জানাই। ঢাকা সিটি করপোরেশনের মেয়র এমনই উদ্যোগ নেবেন, এটা খুবই স্বাভাবিক।

তিনি বলেছেন, মুনতাসীর মামুন স্যার বলেছেন, সেই স্বাভাবিক উদ্যোগ অনেক প্রচেষ্টা করেও তিনি কাউকে দিয়ে করাতে পারেননি। কিন্তু আমাদের বর্তমান মেয়র সেই স্বাভাবিক কাজটি দ্রুতগতিতে উদ্যোগ নিয়ে করেছেন। এটিই হলো স্বাভাবিকের ভেতরে অস্বাভাবিক কাজ। সুতরাং এই অস্বাভাবিক কাজটি আমাদের আগামীদিনের জন্য আরও করে যেতে হবে।

আরও খবর

Sponsered content

Powered by