দেশজুড়ে

বান্দরবানে ৩৩ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

  প্রতিনিধি ৫ অক্টোবর ২০২৩ , ৫:১২:৫৫ প্রিন্ট সংস্করণ

বান্দরবানে ৩৩ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

বিগত কোন সরকার প্রধান বান্দরবানের দুর্গম উপজেলা থানচিতে আশেন নি,উন্নয়ন নিয়ে ভাবেন নি,বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা এই দুর্গম থানচিতে এসেছেন,এই অঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য নানা মুখি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছেন।

আওয়ামী লীগের আমলে দেশের বিভিন্ন উন্নয়ন ও মেগা প্রকল্প বাস্তবায়ন হয়েছে এই জেলায়। আধুনিক ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাতা ও রূপকার জননেত্রী দেশ রত্ন শেখ হাসিনা।

তাই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে নৌকা মার্কায় ভোট দিয়ে এই 

উন্নয়ন ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে।

বান্দরবানের থানচি উপজেলায় বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমনটাই বলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

বান্দরবানের থানচি উপজেলায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জাতীয় ক্রীড়া পরিষদের বাস্তবায়নে ৬ কোটি ৯২ লক্ষ টাকা ব্যয়ে উপজেলা পর্যায়ে শেখ রাসেল মিনি স্টেডিয়াম,স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি) এর বাস্তবায়নে ১৯ কোটি ৮৩ লক্ষ টাকা ব্যয়ে উপজেলায় ৭ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়,হোস্টেল ভবন,অভ্যন্তরীন রাস্তার উদ্বোধন ও ভিত্তি প্রস্তর উদ্বোধন,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড,বান্দরবান ইউনিটের বাস্তবায়নে ৪ কোটি ৮০ লক্ষ টাকা ব্যয়ে উপজেলায় হাইস্কুল ভবন,যাত্রী ছাউনি,এবং অভ্যন্তরীন সড়ক যোগাযোগ রাস্তার ভিত্তি প্রস্তর স্থাপন সহ প্রায় ৩৩ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

বৃহস্পতিবার ৫ই অক্টোবর সকালে পার্বত্য মন্ত্রী থানচি উপজেলায় এ সকল উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন।

পরে থানচি উপজেলা পরিষদের আয়োজনে এলাকাবাসীর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়,এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাঃ আবুল মনসুর,এসপি লামা,আলীকদম সার্কেল,আনোয়ার হোসেন,এলজিইডি বান্দরবান এর নির্বাহী প্রকৌশলী, মোঃ জিয়াউল ইসলাম মজুমদার, জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী, মোঃ জিয়াউর রহমান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড,বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন ইয়াছির আরাফাত,থানচি উপজেলা চেয়ারম্যান, থোয়াই হ্লা মং মার্মা।

পরে মন্ত্রী স্থানীয় কৃষকের মাঝে ১০টি ফুট পাম্প মেশিন,৬৮ টি স্প্রে মেশিন,২৫ কেজি করে ৪৩২ বস্তা ভিজিডি চাউল,৫০ টি সেলাই মেশিন,বিদ্যালয়ে শিক্ষা উপকরণ বিতরণ,২৪ টি ছাগল বিতরণ সহ বিভিন্ন সহায়তা বিতরণ করেন স্থানীয় জনসাধারণের মাঝে।

আরও খবর

Sponsered content

Powered by