দেশজুড়ে

লালমোহনে মাছের পোনা অবমুক্তকরণ 

  প্রতিনিধি ১৬ সেপ্টেম্বর ২০২৩ , ৬:১৩:৩৯ প্রিন্ট সংস্করণ

লালমোহনে মাছের পোনা অবমুক্তকরণ

“নিরাপদ মাছে ভরবো দেশ-গড়বো স্মার্ট বাংলাদেশ” শ্লোগানে ভোলার লালমোহনে ২০২৩-২০২৪ অর্থবছরে রাজস্ব খাতের অর্থায়নে প্রতিষ্ঠানিক ও উম্মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ করা হয়েছে। শনিবার (১৬ সেপ্টম্বর) সকালে লালমোহন উপজেলা পরিষদ পুকুর ঘাটে মাছের পোনা অবমুক্তকরণ করেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন।

এসময় তিনি বলেন, করোনা মহামারির পরপরই এবং ইউক্রেন রাশিয়ার যুদ্ধের ফলে সারা বিশ্ব যখন দিশেহারা তখন শেখ হাসিনার সরকার আমাদের দেশে খাদ্য নিরাপত্তার জন্য নির্দেশ দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে মৎস্য মন্ত্রনালয়ের উদ্যোগে লালমোহনে মৎস্য পোনা অবমুক্তকরণ করা হলো।

খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে নির্দেশ দিয়েছেন সেভাবে আমরা কাজ করে যাচ্ছি। যাতে উন্নত বিশ্বের কাছে আমাদেরকে ভিক্ষা চাইতে না হয় সেজন্য দেশের সকল পুকুর ও জলাশয়ে মাছ চাষ করতে হবে। লালমোহনে মৎস্য চাষীদেরকে অনুরোধ জানিয়ে তিনি বলেন- আমাদের লালমোহনে সকল পুকুরে যেন মাছ চাষ করা হয় এবং একটি পুকুরও যেন মাছচাষ ছাড়া না থাকে।তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন মৎস্যচাষী বান্ধব প্রধানমন্ত্রী।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা অনামিকা নজরুল, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফকরুল আলম হাওলাদার, পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল, যুগ্ম-আহবায়ক মঞ্জু তালুকদার, জেলা পরিষদ সদস্য আনোয়ারুল ইসলাম রিপন, ভোলা জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদ উল্যাহ, উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মারুফ হোসেন, সামুদ্রিক মৎস্য কর্মকর্তা তানভীর আহমেদ, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাস প্রমূখ।

আরও খবর

Sponsered content

Powered by