বাংলাদেশ

বিএনপির লবিস্ট নিয়োগের বিষয়ে দ্রুত ব্যবস্থা

  প্রতিনিধি ২৯ জানুয়ারি ২০২২ , ৬:১৬:১৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

রাজনৈতিক দল হিসেবে নির্বাচন নিয়ে বিএনপি প্রশ্ন তুলতেই পারে; কিন্তু চিঠি দিয়ে তারা যেভাবে দেশের সহায়তা বন্ধ করার কথা বলেছে সেটি দেশদ্রোহী কাজ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। বিএনপির এমন লবিস্ট নিয়োগের বিষয়ে দ্রুত তদন্ত এবং সে ব্যপারে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

শনিবার (২৯ জানুয়ারি) বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন শেষে গণমাধ্যকর্মীদের তিনি একথা বলেন।

এ সময় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, তারা (বিএনপি) যেভাবে চিঠি দিয়ে সাহায্য বন্ধের কথা বলেছে, সেটি দেশবিরোধী দেশদ্রোহী কাজ। তারা যে লবিস্ট নিয়োগ করে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, সেগুলো তদন্ত করে খুঁজে বের করা হবে। খুঁজে বের করে অবৈধ অর্থ কোথা থেকে গেল, কীভাবে গেল, কারা দিল, সেগুলো খুঁজে বের করা হবে। সুতরাং, এটা নিয়ে তদন্ত হবে, তদন্তের পরিপ্রেক্ষিতে ব্যবস্থাও হবে।

মন্ত্রী বলেন, সব ক্ষমতার মালিক জনগণ; কিন্তু দেশের মানুষের প্রতি বিএনপির আস্থা নেই।

তথ্যমন্ত্রী আরো বলেন, দেশে মত প্রকাশের পাশাপাশি গণমাধ্যমগুলো স্বাধীনভাবে কাজ করছে। সরকারি উদ্যোগে সব বিভাগে একটি করে টেলিভিশন কেন্দ্র প্রতিষ্ঠা করা হবে বলেও জানান তিনি।

হাছান মাহমুদ বলেন, বিএনপি সকালে একবার সরকারের বিরুদ্ধে কথা বলে, বিকালে একবার বলেন এবং সন্ধ্যায় একবার বলেন। দিনে তিনবার সরকারের বিরুদ্ধে বিষোদগার করে বলেন আমাদের মত প্রকাশের স্বাধীনতা নেই, যেটি হাস্যকর।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, আমরা গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করেছি, আমাদের দেশে গণমাধ্যম যে পরিমাণ স্বাধীনতা ভোগ করে অনেক উন্নয়নশীল দেশে সেটি নাই। কারণ আমরা মনে করি একটি গণতান্ত্রিক এবং বহুমাত্রিক সমাজব্যবস্থার জন্য, মত প্রকাশের স্বাধীনতা এবং গণমাধ্যমের স্বাধীনতা অপরিহার্য।

এর আগে মন্ত্রী বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের নবনির্মিত বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করেন। আগামীতে এই কেন্দ্রকে সমৃদ্ধ করতে নানা উদ্যেগ নেয়া হচ্ছে বলে জানান মন্ত্রী।

আরও খবর

Sponsered content

Powered by