বাংলাদেশ

বিএনপি না এলেও নির্বাচন অংশগ্রহণমূলক হচ্ছে: সালমান এফ রহমান

  প্রতিনিধি ২৯ নভেম্বর ২০২৩ , ৩:৩৬:৪২ প্রিন্ট সংস্করণ

বিএনপি না এলেও নির্বাচন অংশগ্রহণমূলক হচ্ছে: সালমান এফ রহমান

বিএনপি না এলেও নির্বাচন অংশগ্রহণমূলক হচ্ছে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। বিদেশিরা যেমন সুষ্ঠু নির্বাচনের কথা বলছে, প্রধানমন্ত্রী ঠিক সে রকমই সুষ্ঠু নির্বাচনের আয়োজন করছেন বলেও দাবি করেছেন তিনি।

বুধবার (২৯ নভেম্বর) দোহার ও নবাবগঞ্জে আলাদাভাবে সহকারী রিটার্নিং কর্মকর্তাদের কাছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার পর সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়ায় সালমান এফ রহমান এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সালমান এফ রহমান বলেন, দু-একটি দল ছাড়া বাকি সব দলই ভোটে অংশ নিচ্ছে। অনেক আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী থাকা ভোটের জন্য ইতিবাচক বলেও দাবি তার।

সালমান এফ রহমান বলেন, সরকার অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে কাজ করছে। সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডকে প্রশ্নবিদ্ধ করতে কিছু রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করছে না। তাদের উদ্দেশ্যে বলবো, কোনো অপশক্তি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে পারবে না। কারণ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টি হয়েছে।

তিনি আরও বলেন, যারা নির্বাচনের ট্রেনে উঠবে না তারা গণবিচ্ছিন্ন হয়ে পড়বে। তাই তাদের নির্বাচনে অংশগ্রহণ করার আহ্বান জানাই।

আসন্ন জাতীয় নির্বাচনে আন্তর্জাতিক চাপ আছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সালমান এফ রহমান বলেন, এটাকে আমি চাপ বলবো না। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র ও সংবিধানপরিপন্থি কোনো কাজ বর্তমান সরকার করছে না। তাই এ অপশক্তি বর্তমান সরকারের কাছে মুখ্য নয়।

আরও খবর

Sponsered content

Powered by