বাংলাদেশ

বিএনপি নেতা চাঁদ দুই দিনের রিমান্ডে

  প্রতিনিধি ৭ জুন ২০২৩ , ৫:৫২:০৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে রাজধানীর চকবাজার থানায় করা মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বুধবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (এসিএমএম) হাসিবুল হক এ আদেশ দেন।

গত ২৮ মে চাঁদকে এ মামলায় গ্রেপ্তার দেখানোসহ ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা চকবাজার থানার পরিদর্শক জাকির হোসেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ৭ জুন আসামির উপস্থিতিতে শুনানির দিন ঠিক করেন।

আজ শুনানিকালে চাঁদকে আদালতে হাজির করা হয়। আসামিপক্ষ রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন মোসলেহ উদ্দিন জসিমসহ কয়েকজন আইনজীবী।

শুনানিতে আইনজীবীরা বলেন, এ ঘটনায় চাঁদের বিরুদ্ধে ৯ জেলায় ২০টি মামলা হয়েছে। বক্তব্যটা ছিল তার রাজনৈতিকভাবে কথার কথা। কবরস্থানে পাঠানো মানে সরকার থাকবে না বুঝাতে চেয়েছেন। দল, রাজনীতি থাকলে এমন বক্তব্য থাকবে। আর মূল মামলা যেটা রাজশাহীতে হয়েছে, ওই মামলায় তাকে ৮ দিন রিমান্ডে নেওয়া হয়েছে। এখন আর রিমান্ডের প্রয়োজন নেই।

আইনজীবীরা আরও জানান, চাঁদ বয়স্ক, অসুস্থ মানুষ। বক্তব্যকে ভুল ব্যাখা করে মামলাটি দায়ের করা হয়েছে। তাই জামিন প্রার্থনা করেন তারা। তবে শুনানি শেষে আদালত তার দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’ দিয়ে কী বলেছিলেন চাঁদ (ভিডিও)

উল্লেখ্য, গত ১৯ মে পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির সমাবেশে এক বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘কবরস্থানে’ পাঠাতে হবে বলে উল্লেখ করেন আবু সাঈদ চাঁদ। এ ঘটনায় মামলা হওয়ার পর গত ২৫ মে বেলা পৌনে ১১টার দিকে নগরীর ভেড়িপাড়া মোড় থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

ওই ঘটনায় রাজশাহীতে হওয়া একটি মামলায় চাঁদকে দুই দফায় পাঁচ ও তিন দিনের রিমান্ডে পাঠান আদালত। ওই রিমান্ডের পর ফরিদপুর আদালতে ২০ কোটি টাকার মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনে করা একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন গত ৬ জুন। আর গত ২৩ মে মামলাটি করেন করেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক।

আরও খবর

Sponsered content

Powered by