চট্টগ্রাম

বিচারকের স্বাক্ষর জালিয়তির অভিযোগ ৭ জনের বিরুদ্ধে মামলা

  প্রতিনিধি ১২ নভেম্বর ২০২৩ , ৫:৫০:২১ প্রিন্ট সংস্করণ

বিচারকের স্বাক্ষর জালিয়তির অভিযোগ ৭ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ৯নং গড়দুয়ারা ইউনিয়নে ৬নং ওয়ার্ড হাটহাজারী কোর্টের ৪১৭/১০নং মামলার রায় ডিক্রী জাল তৈরি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগে চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত-৩ (হাটহাজারী) একটি মামলা দাখিল করেছেন আহমদ মোস্তাফা নামে এক ব্যক্তি। ৮ নভেম্বর চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-৩ শাহরিয়ার ইকবাল এর আদালতে এ মামলা দাখিল করা হয়। সেই মামলার তদন্তের ভার দেয় হয় সিআইডি পুলিশকে।

বিবাদীগণ একই পরিবারের ৬জন ও আরো একজন সহ মোট সাতজন। তারা ৯নং গড়দুয়ারা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বাদশা মার্কেট ও তুলাতল এর বাসিন্দা হন।

দায়েরকৃত মামলা সূত্রে জানা যায়, মামলার বাদী আহমদ মোস্তফা চলতি বছরের ১০ মে মাদর্শা ভূমি অফিসে খাজনা দিতে গিয়ে জানতে পারেন তাদের পৈত্রিক বিএস ৩৯৭নং খতিয়ান এর ৪১৭/১০ইং মামলা মূলে নামজারী হয়ে যায়। বাদী ভূমি অফিস হইতে রায়ের কপি সংগ্রহ করেন এবং হাটহাজারী কোর্ট হইতে ৪১৭/১০ এর সংবাদ জানার জন্য দরখাস্ত করেন।

সংবাদে জানা যায় ৪১৭নং মোকদ্দমা সু-রেজিষ্টার হইতে দেখা যায়, বিগত ২৫/১১/২০১৫ ইং তারিখের বাদীর তদবিরের অভাবে খারিজ করা হয় এবং বিগত ০১/০৩/২০২১ তারিখে বিধি মোতাবেক নথি বিনষ্ট করা হয়। বিবাদীগণ হলেন- ১। আহমেদ ছগীর, ২। মোঃ সৈয়দ, ৩। নুর হোসেন, ৪। মোঃ শফি, ৫। নুর বেগম, ৬। জেবল হোসেন, ৭। সরোয়ার পরবর্তীতে ১হইতে ৬নং আসামী জাল জালিয়াতীর মাধ্যমে ২২শতক জমি আত্মসাৎ করেন এবং জাল জালিয়াতী নামজারী খতিয়ান নং ৩৩,৫৪,৩০,৫৫,৩৪, ১৮ ও ৩৫১৪ সৃষ্টি করেন। এদের বিরুদ্ধে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট (হাটহাজারী), সিআর মামলা ১০৬০/ ২৩, তারিখ ০৮/১১/২০২৩ মামলাটি আহমদ মোস্তফা দাখিল করেন। সরাসরি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দেন।

বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আইয়ুব বলেন, ইদানিংকালে শুধু এ মামলাটি নয় অহরহ জালিয়াতি ও প্রতারণা করার লক্ষ্যে ফটোকপি এবং জাল দলিলের মাধ্যমে একজনের সম্পত্তি আরেকজনের নামে ট্রান্সফার করে নামজারি করে নিচ্ছেন। জালিয়াতির বিষয়ে আমার মুয়াক্কেল আদালতে মামলা করছেন আমি এই বিষয়ে অবগত আছি। কোর্ট এর স্বাক্ষর জাল জালিয়াতি করে নামজারি খতিয়ান এবং রায় ডিগ্রী নকল করে খতিয়ান সংশোধন করা হয়েছে। হাটহাজারী সহকারী জজ আদালত, হাটহাজারী মামলা নং ৪১৭/১০ এই ধরনের কোন রায় ডিগ্রী হয় নাই। এইটা এখন বর্তমানে সিআইডিতে তদন্তে আছে। এদিকে বিবাদীগণের সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলে তা সম্ভব হয়নি।

আরও খবর

Sponsered content

Powered by