দেশজুড়ে

বিজয়নগরে ৭ই মার্চ উপলক্ষ্যে আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

  প্রতিনিধি ৯ মার্চ ২০২৪ , ৭:৫৬:৩৫ প্রিন্ট সংস্করণ

বিজয়নগরে ৭ই মার্চ উপলক্ষ্যে আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলায় ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃক বিনামূল্যে রক্তের গ্রুপ টেস্ট করা হয়। ৭ই মার্চ (বৃহস্পতিবার) সকাল ১০টায় উপজেলা চত্বরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা কমান্ডার সহ বিভিন্ন সামাজিক সংগঠনের ফুলের শ্রদ্ধা শেষে উপজেলা হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সদ্য যোগদানকৃত বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহবুবুল হক এর সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান খান (শাওন) এর সঞ্চালনায় প্রধান অতিথি বক্তব্য রাখেন, বিজয়নগর উপজেলা চেয়ারম্যান, নাছিমা মুকাই আলী, আরও বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা দাবির আহমদ ভুঁইয়া, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মাসুম, উপজেলা কৃষি কর্মকর্তা সাব্বির আহমদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আল মামুন, ওসি (তদন্ত) হাসান জামিল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাবিত্রী রানী, ইছাপুরা ইউনিয়ন চেয়ারম্যান, জিয়াউল হক বকুল, উপজেলা পূজা উদ্‌যাপন কমিটির সাধারণ সম্পাদক, কার্তিক চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা পাপিয়া সারোয়ার, প্রেসক্লাব বিজয়নগর এর সভাপতি মৃণাল চৌধুরী লিটন ও উপস্থিত ছিলেন, বিভিন্ন অফিসের কর্মকর্তা ও কর্মচারী সহ সাংবাদিকবৃন্দ।

এ সময় বক্তারা ঐতিহাসিক ৭ই মার্চের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভাষণের গুরুত্ব তুলে ধরেন, এবং পাঠ্য বই সহ মুক্তিযুদ্ধের চেতনা প্রত্যেক নাগরিকের কাছে তুলে ধরার আহ্বান জানান। উপস্থিত সকলের উদ্দেশ্যে সভাপতির বক্তব্য বলেন, অন্তত প্রতি মাসে উপজেলার প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে মুক্তিযোদ্ধারা একজন হোক দুইজন হোক উপস্থিত হয়ে, ৭ই মার্চ সহ মুক্তিযুদ্ধের বাস্তব চিত্র তুলে ধরার আহ্বান জানান।

এসময় সাতগাঁও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্র তাছকিন রহমান শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ উপস্থাপন করে ১ম পুরস্কার অর্জন করেন।

আরও খবর

Sponsered content

Powered by