চট্টগ্রাম

বিদ্রোহী প্রার্থীদের আরো শক্তভাবে দেখা হবে: শিক্ষামন্ত্রী

  প্রতিনিধি ৬ নভেম্বর ২০২১ , ৬:৩৪:১৫ প্রিন্ট সংস্করণ

মাহফুজুর রহমান, চাঁদপুর প্রতিনিধি:

 

বিদ্রোহী প্রার্থীদের ব্যাপারে সাংগঠনিকভাবে আরও শক্তভাবে দেখা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, আগে নির্বাচন দলীয় প্রতীকে হতো না। তখন অনেক প্রার্থী থাকতেন। এখন দলীয় প্রতীক হওয়ার পরে দলের ভেতর থেকে যাতে কেউ বিদ্রোহী না হয় সেজন্য সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হয়। আমরা সাংগঠনিকভাবে সেগুলোর ব্যাপারে ব্যবস্থা নিচ্ছি। দু-একটি জায়গায় হয়তো বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ঘটেছে। তবে আমি মনে করি না এটি ব্যাপকভাবে রাজনীতিতে কোনো খারাপ প্রভাব ফেলবে। আমরা এই বিষয়টিকে সাংগঠনিকভাবে আরও শক্তভাবে দেখার চেষ্টা করবো।

শিক্ষামন্ত্রী আরও বলেন, নির্বাচনের বিষয়ে বিএনপির সব সময়ই একটি নেতিবাচক ভূমিকা থাকে। দ্বিচারিতা তাদের চরিত্রের অংশ। বিএনপি সব সময়ই মুখে এক কথা বলে এবং কাজে অন্য কিছু করে। এটি নতুন কিছু নয়।

শনিবার দুপুরে চাঁদপুর সদরের বাবুরহাট এলাকায় নবনির্মিত চাঁদপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, দেশে একটি নির্বাচন কমিশন রয়েছে এবং সেটি স্বাধীন। স্বাধীন এই নির্বাচন কমিশনের অধীনে যেভাবে নির্বাচন হওয়ার কথা ঠিক সেভাবে নির্বাচন হবে। ইতিহাস বিকৃতি, মানুষ হত্যাসহ যত ধরনের অপকর্ম আছে তার সব কিছুতেই বিএনপি জড়িত থাকে। তারা সাম্প্রদায়িক রাজনীতি করে এবং সেটা অপরাজনীতি। এ জন্যই নির্বাচনের বিষয়ে সব সময় তাদের একটি নেতিবাচক ভূমিকা থাকে। তারা একদিকে বলছে নির্বাচনে অংশ নেবে না অন্যদিকে স্থানীয় সরকার নির্বাচনে তাদের কেউ না কেউ অংশ নিচ্ছে।

এ সময় চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ডা. সৈয়দ বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. নুরুল ইসলাম নাজিম দেওয়ান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, এলজিইডির নির্বাহী প্রকৌশলী ইউনুস হোসেন বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by