রাজধানী

বিধিনিষেধ : রাজধানীতে গ্রেফতার ৫৬২, জরিমানা ১২ লাখ

  প্রতিনিধি ২৮ জুলাই ২০২১ , ৮:০৩:২৩ প্রিন্ট সংস্করণ

বিধিনিষেধ বাস্তবায়নে পুলিশের তৎপরতা

ভোরের দর্পণ ডেস্কঃ

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে ২৩ জুলাই থেকে ফের শুরু হয়েছে কঠোর বিধিনিষেধ। বুধবার (২৮ জুলাই) বিধিনিষেধ অমান্য করায় রাজধানীতে ৫৬২ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। 

সন্ধ্যায় ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ জানায়, বিধিনিষেধ অমান্য করায় রোববার রাজধানীতে ৫৬২ জনকে গ্রেফতার করা হয়েছে।

এছাড়া, রাজধানীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২০৮ জনকে এক লাখ ৬১ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি ডিএমপির ট্রাফিক বিভাগ কর্তৃক ৪৮৯টি গাড়িকে ১১ লাখ ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর আগে, ২৩ জুলাই বিধিনিষেধ অমান্য করায় ৪০৩ জনকে গ্রেফতার করে ডিএমপি। এছাড়া, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২০৩ জনকে এক লাখ ২৭ হাজার ২৭০ টাকা জরিমানা করা হয়। ডিএমপির ট্রাফিক বিভাগের পক্ষ থেকে ৪৪১টি গাড়িকে ১০ লাখ ৬০ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

২৪ জুলাই বিধিনিষেধ অমান্য করায় রাজধানী থেকে ৩৮৩ জনকে গ্রেফতার করে ডিএমপি। এছাড়া, রাজধানীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৩৭ জনকে ৯৫ হাজার ২৩০ টাকা জরিমানা করা হয়। এছাড়া ৪৪১টি গাড়িকে ১০ লাখ ৮৩ হাজার টাকা জরিমানা করে ডিএমপি ট্রাফিক বিভাগ।

২৫ জুলাই রাজধানীতে ৫৮৭ জনকে গ্রেফতার, ২৩৩ জনকে এক লাখ ৯৫০ টাকা জরিমানা এবং ৫২১টি গাড়িকে ১২ লাখ ৭২ হাজার টাকা জরিমানা করা হয়।

২৬ জুলাই বিধিনিষেধ অমান্য করায় ডিএমপি ৫৬৬ জনকে গ্রেফতার করে। এদিন ১৬৪ জনকে এক লাখ ২৬ হাজার ২০০ টাকা জরিমানা, ৪৪৩টি গাড়িকে ১০ লাখ ২১ হাজার টাকা জরিমানা করা হয়।

২৭ জুলাই রাজধানীতে ৫৫৫ জনকে গ্রেফতার, ২৩৬ জনকে চার লাখ ৮৩ হাজার ৯৭৫ টাকা জরিমানা এবং ৪৯৭টি গাড়িকে ১১ লাখ ৭৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে, ২২ জুলাই দুপুরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, বিধিনিষেধ গতবারের চেয়ে কঠোর হবে। এটি বাস্তবায়ন করতে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী মাঠে থাকবে। এ সময় সরকারি অফিস ও গার্মেন্টস-কলকারখানা বন্ধ থাকবে।

আরও খবর

Sponsered content

Powered by