দেশজুড়ে

বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতির দাবিতে নোবিপ্রবি ছাত্রলীগের মানববন্ধন

  প্রতিনিধি ২ এপ্রিল ২০২৪ , ৮:৪১:৫৪ প্রিন্ট সংস্করণ

বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতির দাবিতে নোবিপ্রবি ছাত্রলীগের মানববন্ধন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতির দাবিতে মানববন্ধন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার (২ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মাকছুদুল কাদের সোহান, নাজমুল ইসলাম দুর্জয়, আবদুল্লাহ আল মাসুদ তানিম, যুগ্ম সাধারণ সম্পাদক আফরান ইয়ামিন খান, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল নোমান, মিফতাহুল হাসান সাব্বির প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এর আগে ৩১ মার্চ বুয়েটে ছাত্ররাজনীতি ফিরিয়ে আনতে এক বিজ্ঞপ্তির মাধ্যমে দেশব্যাপী মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেন করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুয়েট শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন রাহিম রাব্বির আবাসিক হলে সিট ফিরিয়ে দেয়া, বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি চালু করা, স্বাধীনতা দিবস উদযাপনে বাধাদানকারী বুয়েট শিক্ষার্থীদের বিচারের আওতায় আনা এবং বুয়েটসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান থেকে মৌলবাদী-জঙ্গীবাদী তৎপরতার মূলোৎপাটন করার দাবিতে দেশের সকল বিশ্ববিদ্যালয়, কলেজ, মেডিকেল কলেজ, পলিটেকনিক ইনস্টিটিউট, মাদ্রাসায় মানববন্ধন আয়োজনের নির্দেশ প্রদান করছে বাংলাদেশ ছাত্রলীগ।

উক্ত বিজ্ঞপ্তির মাধ্যমে কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে ২ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে সাংগঠনিক অবস্থান ও কর্মসূচি ঘোষণার লক্ষ্যে একটি সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by