চট্টগ্রাম

বোয়ালখালীতে ঈদ বাজার নিরাপত্তায় কাজ করছে পুলিশ বাহিনী

  প্রতিনিধি ৩১ মার্চ ২০২৪ , ৩:১৫:১৯ প্রিন্ট সংস্করণ

বোয়ালখালীতে ঈদ বাজার নিরাপত্তায় কাজ করছে পুলিশ বাহিনী

ঈদকে সামনে রেখে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার বিভিন্ন শপিং মল ও মার্কেটগুলোতে এরই মধ্যে জমে উঠেছে জনসমাগম। ঈদ উৎসবে পছন্দের জিনিসপত্র কিনতে শিশু থেকে শুরু করে সব বয়সের নারী-পুরুষ ব্যস্ত সময় পার করছেন। ক্রেতা-বিক্রেতাদের চলাচল ও কেনাকাটা যাতে নির্বিঘ্নে করতে পারে সেজন্য বোয়ালখালী উপজেলার বিভিন্ন শপিং মল ও মার্কেটগুলোতে কাজ করছে বোয়ালখালী থানার পুলিশ সদস্যরা। বিশেষ করে বোয়ালখালীর বিভিন্ন শপিং মল ও সরকারি বেসরকারি প্রতিষ্ঠান ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের সামনে ওত পেতে থাকা পকেটমার ও ছিনতাইকারীদের দৌরাত্ম্য বন্ধ করতে নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী।

রবিবার (৩১মার্চ) সকালে সরেজমিনে বোয়ালখালী উপজেলা সদরের খাজা সুপার মার্কেট,জব্বার মার্কেট,আল-মদিনা সুপার মার্কেট,চৌধুরীহাট মার্কেট,শাকপুরা চৌমুহনী মার্কেট,রোকেয়া মার্কেট ও কানুগোপাড়া মার্কেট ঘুরে ক্রেতা-বিক্রেতার সঙ্গে কথা বলে জানা যায়, নিত্য নতুন বাহারি জামা কাপড়, থান কাপড়, শাড়ি, থ্রি-পিস, পাঞ্জাবী, লুঙ্গি, শার্ট-প্যান্ট, জুতো, প্রসাধনী সামগ্রী এক বসাতে পাওয়া যায় সাধারণ কাপড়ের দোকানগুলোতে।

রমজানের শুরুতে বেচা বিক্রি একটু কম থাকলেও ১৫ রোজার পর থেকে মার্কেটে ক্রেতা সমাগম বেড়ে যায় এবং কেনাকাটাও বৃদ্ধি পেয়েছে। দিন-রাতে সুবিধামতো সময়ে লোকজন যাচ্ছেন মার্কেট ও শপিংমলে। ক্রেতাদের পদচারণায় জমজমাট হয়ে উঠেছে বোয়ালখালী উপজেলা সদরের মার্কেটগুলো। নারী, পুরুষ, শিশু কিশোরসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ কিনছেন তাদের পছন্দসই সামগ্রী। সকাল থেকে আসা ক্রেতাদের ভিড়ে বোয়ালখালী উপজেলার প্রধান সড়কে সৃষ্টি হচ্ছে যানজটের।

কেনা-বেচা চলে রাত দেড়টা-দুইটা পর্যন্ত। বোয়ালখালী উপজেলা সদরের খাজা সুপার মার্কেট,জব্বার মার্কেট ও আল-মদিনা সুপার মার্কেট ঘুরে বোয়ালখালীর উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রাম-গঞ্জ থেকে পোশাক নিতে আসা ক্রেতাদের কাজ থেকে জানা যায়, বিক্রেতারা পোশাকের যে দাম হাঁকছে তাতে দরদাম করতেও লজ্জা লাগছে। পোশাকের নির্ধারিত দামের চেয়ে তিনগুণ-চারগুণ হাঁকলে তো কিছু বলার থাকে না আমাদের। লাগাম ছাড়া দাম। কোন নিয়ন্ত্রণ নেই মার্কেটে। প্রশাসনের মনিটরিং করা উচিত বলে জানায় ক্রেতারা।

এদিকে, নিম্ন ও নিম্ন-মধ্যবিত্তদের ঈদের কেনাকাটাও জমে উঠেছে ফুটপাতের দোকানগুলোতে। মূল্য নাগালের মধ্যে থাকায় স্বল্প আয়ের মানুষগুলো ঈদের কেনাকাটা সারছে এ দোকানগুলোতেই। তবে কাপড় ব্যবসায়ীরা বলেন, ক্রেতাদের চাহিদাকে গুরুত্ব দিয়ে দাম রাখা হচ্ছে, বেশি লাভের সুযোগ নেই। ঈদ এলেই সব জায়গায় বেশি দাম। আমরাও বেশি দামে কিনি। তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে। প্রতিযোগিতার ব্যবসায় টিকে থাকতে হিমশিম খেতে হচ্ছে বলে জানায় ব্যবসায়ীরা।

বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.আছহাব উদ্দিন বলেন, ঈদ এলেই বেড়ে যায় চুরি চিন্তাইসহ নানা অপরাধমূলক ঘটনা । সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিতে পোশাকে এবং সাদা পোশাকে কাজ করছে পুলিশ। বোয়ালখালীর প্রত্যেক মার্কেটে ইতোমধ্যে পুলিশ সদস্যের নিয়োজিত করা হয়েছে। এছাড়া পুলিশের টহল সার্বক্ষণিক থাকবে। কেউ কোন অভিযোগ দিলে দ্রুতই ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর

Sponsered content

Powered by