দেশজুড়ে

ভোটের লড়াইয়ে লক্ষ্মীপুরে ২৮ প্রার্থী

  প্রতিনিধি ১৭ ডিসেম্বর ২০২৩ , ৬:৫৫:১৯ প্রিন্ট সংস্করণ

ভোটের লড়াইয়ে লক্ষ্মীপুরে ২৮ প্রার্থী

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুরের ৪টি আসনে মাঠ ছাড়ছে না স্বতন্ত্র প্রার্থীরা। শক্ত অবস্থানে নির্বাচনী মাঠে লড়তে প্রস্তুত রয়েছেন তারা। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন রবিবার (১৭ সেপ্টেম্বর) পর্যন্ত জেলার ৪টি আসনে ৩জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করলেও এখনো ২৮ জন প্রার্থী ভোটের লড়াইয়ে রয়েছেন।

জেলা রিটার্নিং অফিসার কার্যালয় সূত্রে জানা যায়,

নির্বাচনে জেলার রামগঞ্জ, রায়পুর (সদর আংশিক), লক্ষ্মীপুর সদর, রামগতি ও কমলনগরে আওয়ামীলীগ, জাতীয় পার্টি, জাসদ,তৃনমূল বিএনপি  ও স্বতন্ত্রসহ বিভিন্ন দলের সর্বমোট ২৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

প্রার্থীরা হলেন,

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসন-

আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ড. আনোয়ার হোসেন খান এমপি, এ আসনে তার প্রতিদ্বন্ধি হিসেবে জাতীয় পার্টির মাহামুদুর রহমান, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নিয়াজ মাখলুম ফারুকী, ন্যাশনাল পিপলস পার্টির মোশাররফ হোসেন, স্বতন্ত্র প্রার্থী এম এ গোফরান, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবন লড়ছেন। স্থানীয়দের তথ্যমতে এ আসনটিতে আনোয়ার হোসেন খানের সঙ্গে মূল প্রতিদ্বন্ধিতা হবে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবনের সঙ্গে।

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক)-

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাড. নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি, তার প্রতিদ্ধন্ধি হিসেবে জাতীয় পার্টির বোরহান উদ্দিন আহমেদ, জাসদের মো. আমীর হোসেন, তৃণমূল বিএনপির আব্দুল্লাহ্ আল মাসুদ, বাংলাদেশ সুপ্রিম পার্টির জহির হোসেন, বাংলাদেশ কংগ্রেস জোটের মো. মনসুর রহমান, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. মোরশেদ আলম, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. শরিফুল ইসলাম, মুক্তি জোটের মো. ইমাম উদ্দিন সুমন, স্বতন্ত্র প্রার্থী চৌধুরী রুবিনা ইয়াছমিন লুবনা ও মো: ফরহাদ মিয়া। এ আসনে স্বামীর (নুর উদ্দিন নয়ন ও তার স্ত্রী রুবিনা ইয়াছমিন লুবনা) সঙ্গে স্ত্রীর প্রার্থীতা নিয়ে আলোচনা থাকলেও মূলত জাতীয় পার্টি বোরহান উদ্দিন মিঠুর সঙ্গে নয়নের প্রতিদ্ধন্ধিতা হবে বলে ধারণা করছেন সাধারণ মানুষ।

লক্ষ্মীপুর-৩ (সদর) আসন-

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী গোলাম ফারুক পিংকু এমপি, তার প্রতিদ্বন্ধি হিসেবে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন ঢাকার মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এম এ সাত্তার, জাতীয় পার্টির মোহাম্মদ রাকিব হোসেন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির মাহাবুবুল করিম টিপু, তৃণমূল বিএনপির মো. নাইম হাসান ও বাংলাদেশ জাতীয় পার্টির আবদুর রহিম। এ আসনে পিঙ্কুর সঙ্গে মূল লড়াই হবে স্বতন্ত্র প্রার্থী সাত্তারের, এছাড়া জাতীয় পার্টির প্রার্থী রাকিবও মূল প্রতিদ্ধন্ধিতায় থাকবেন বলে জানা যায়। এদিকে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন জাকের পার্টির শামছুল করিম ও স্বতন্ত্র প্রার্থী মনিন্দ্র কুমার নাথ প্রার্থীতা প্রত্যাহার করেন।

লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর)-

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর মোশাররফ হোসেন (১৪ দলীয় জোট প্রার্থী), এ আসনে তার প্রতিদ্বন্ধি হিসেবে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা ও সাবেক এমপি মোহাম্মদ আবদুল্লা আল মামুন, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা ইস্কান্দার মির্জা শামীম, সাবেক এমপি মামুনের স্ত্রী মাহমুদা বেগম, সুপ্রিম পার্টির মো. সোলাইমান। এ আসনে জোটগত কারণে কেন্দ্রীয় আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলীকে বাদ দিয়ে মোশারফ হোসেনকে মনোনয়ন দেয়া হয়। এখানে মোশাররফ হোসেন ও স্বতন্ত্র প্রার্থী মামুন ও শামীমের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে জানা গেছে।

আরও খবর

Sponsered content

Powered by