বাংলাদেশ

শাপলা চত্বরে মহাসমাবেশ করবে জামায়াত

  প্রতিনিধি ২৩ অক্টোবর ২০২৩ , ৮:১৪:১৭ প্রিন্ট সংস্করণ

শাপলা চত্বরে মহাসমাবেশ করবে জামায়াত

আগামী ২৮ অক্টোবর রাজধানীর শাপলা চত্বরে মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। আজ সোমবার (২৩ অক্টোবর)দলটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভা শেষে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জামায়াতের ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমানের সভাপতিত্বে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত হয়। সভায় দেশে বিরাজমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সেখান থেকেই আগামী ২৮ অক্টোবর ঢাকা মহানগরীর শাপলা চত্বরে শান্তিপূর্ণ মহাসমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়।

এতে আরও বলা হয়, তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা বাস্তবায়নের আন্দোলনকে বেগবান করতেই এই কর্মসূচি দেওয়া হয়েছে। এই কর্মসূচিতে সরকারের কোনো ধরনের উসকানি, অসাংবিধানিক ও গণতন্ত্রবিরোধী অপতৎপরতায় বিভ্রান্ত না হওয়ার জন্য নির্বাহী পরিষদ দেশবাসী এবং সংগঠনের সর্বস্তরের জনশক্তির প্রতি আহ্বান জানায়।

প্রসঙ্গত, সরকার পতনের এক দফা দাবিতে আন্দোলনের অংশ হিসেবে আগামী ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করবে বিএনপি। এরপর মহাযাত্রা কর্মসূচি দেবে দলটি। গত ১৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে আয়োজিত জনসমাবেশ থেকে এ ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই দিন বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা আরও পাঁচটি দল ও জোট পৃথক সমাবেশ থেকে একই কর্মসূচি ঘোষণা করেছে।

আরও খবর

Sponsered content

Powered by