বাংলাদেশ

ভোট বর্জনের মাধ্যমে বিজয় নিশ্চিত : ফারুক

  প্রতিনিধি ৩১ ডিসেম্বর ২০২৩ , ৩:১৭:৫৫ প্রিন্ট সংস্করণ

ভোট বর্জনের মাধ্যমে বিজয় নিশ্চিত : ফারুক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট বর্জনের মাধ্যমে জনগণের বিজয় নিশ্চিত হবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদিন ফারুক। 

তিনি বলেন, এই সরকারের অধীনে নির্বাচন কমিশন ঘোষিত একদলীয় নির্বাচনে জনগণ অংশগ্রহণ করবে না। সরকার ক্ষমতায় থাকবে না।

রোববার (৩১ ডিসেম্বর) রাজধানীর তোপখানা রোড থেকে পল্টন মোড় পর্যন্ত গণসংযোগ ও লিফলেট বিতরণকালে এসব কথা বলেন তিনি। জাতীয়তাবাদী কৃষক দলের উদ্যোগে লিফলেট বিতরণ করা হয়।

পৃথিবীর ইতিহাসে কোনো স্বৈরাচার ক্ষমতায় টিকে থাকতে পারেনি মন্তব্য করে জয়নাল আবদিন ফারুক বলেন, যারা গণতন্ত্রকে বিশ্বাস করে না সেই দল ক্ষমতায় থাকতে পারে না। আমার বিশ্বাস জনগণ বিএনপির সঙ্গে আছে, থাকবে। আগামী ৭ তারিখে ভোট বর্জনের মাধ্যমে জনগণের বিজয় সু-নিশ্চিত হবে।

জনগণের কাছে গিয়ে লিফলেট বিতরণ করে বিএনপির নেতাকর্মীরা পশ্চাৎপদ হচ্ছে- আওয়ামী লীগ নেতাদের এমন মন্তব্যের সমালোচনা করে ফারুক বলেন, লিফলেট বিতরণের ষষ্ঠ দিনে বাংলাদেশের গ্রামে, গঞ্জে, পাড়া-মহল্লা থেকে যে সাড়া পেয়েছি তাতে জনগণ বলেছে, ৭ তারিখ নির্বাচনের দিন আমরা আমাদের সন্তান নিয়ে ঘরে থাকবো। নির্বাচনে যাবো না। নির্বাচনে অংশগ্রহণ করবো না। বিএনপির নেতাকর্মী নয়, আগামী ৭ তারিখে নির্বাচনে আওয়ামী লীগ পশ্চাৎপদ হবে। 

বিএনপি ও সমমনা দলগুলো আগামী ১ জানুয়ারি নতুন বছর থেকে শান্তিপূর্ণভাবে এই নির্বাচন বর্জনের আন্দোলন সফল করে তুলবে বলেও মন্তব্য করেন ফারুক।

লিফলেট বিতরণের সময় উপস্থিত ছিলেন কৃষক দলের সহ-সভাপতি ভিপি ইব্রাহিম, যুগ্ম সম্পাদক ব্যারিস্টার ওবায়দুর রহমান টিপু, শাহ আব্দুল্লাহ আল বাকি, শাহাদত হোসেন বিপ্লব, সহ-সাধারণ সম্পাদক মিন্টু সওদাগর, কৃষক দল ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক দিপু হায়দার প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by