বরিশাল

পাথরঘাটায় বিদ্যালয়ের প্রধান শিক্ষকে মারধরের অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে 

  প্রতিনিধি ১২ ডিসেম্বর ২০২২ , ৭:২৮:১০ প্রিন্ট সংস্করণ

সাকিল আহমেদ, পাথরঘাটা বরগুনা প্রতিনিধি :

বরগুনার পাথরঘাটায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুর রহমানকে মারধরের অভিযোগ উঠেছে বিদ্যালয়ের সভাপতি এবং স্থানীয় ইউপি সদস্য ফাইজুল কবিরের বিরুদ্ধে।

গতকাল রবিবার স্কুল চলাকালীন সময় মারধরের ঘটনা ঘটে। অভিযুক্ত ফাইজুল কবির পাথরঘাটা উপজেলা সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ড চরলাঠিমারা গ্রামের ইউপি সদস্য। মারধরের শিকার শহিদুর রহমান ৯৪ নং পশ্চিম চরলাঠিমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক।

সোমবার বেলা বারোটার দিকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি অবস্থায় সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেছেন প্রধান শিক্ষক শহিদুর রহমান।

স্থানীয় সূত্রে জানা গেছে, পাথরঘাটা সদর ইউনিয়নের ৯৪নং চরলাঠিমারা সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ের উন্নয়ন খাতে কিছু অর্থ বরাদ্ধ আসে। সেই টাকা দিয়ে প্রধান শিক্ষক শহিদুর রহমানকে বিদ্যালয়ের জমিতে টয়লেট নির্মান করার কাজ শুরু করেন। এ খবর পেয়ে স্কুল কমিটির সভাপতি ও ইউপি সদস্য ফাইজুল করিম টয়লেটটি অন্যত্র বসানোর জন্য বলেন। তিনি সভাপতির কথা না শুনে নির্মানকাজ চালাতে থাকেন। এ নিয়ে প্রধান শিক্ষক ও ফাইজুল কবির এর সাথে কথা কাটাকাটি শুরু হয় এবং এক পর্যায়ে ফাইজুল প্রধান শিক্ষককে গালিগালাজ সহ চড়থাপ্পর ও লাথি মারে।

এ বিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য ফাইজুল কবির জানান, তার সাথে আমার কোন মারধরের মতো ঘটনা ঘটেনি। তবে বিভিন্ন সময় ওই শিক্ষক স্কুলের স্লিপসহ বরাদ্ধের টাকা কমিটির কাউকে না জানিয়ে আমার স্বাক্ষর জাল করে উত্তোলন করে নিজে আত্মসাৎ করেছে। এ নিয়ে আদালতে একটি মামলা চলমান আছে। হয়তো এ থেকে বাচার জন্য আমার বিরুদ্ধে প্রধান শিক্ষক এ মিথ্যা অভিযোগ করেছেন।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা শিক্ষা কর্মকর্তা টিএম শাহ আলম জানান, ঘটনার সময় ওই প্রধান শিক্ষক আমাকে ফোনে লাঞ্ছিত এবং হুমকি ধামকির বিষয়টি বলেছেন। ওই সময় তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছে কিনা জানিনা। তবে সভাপতির বিরুদ্ধে এরকমের আচরনের অভিযোগ আগে থেকেই ছিলো।

আরও খবর

Sponsered content

Powered by