বরিশাল

ভোলায় ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

  প্রতিনিধি ২৩ অক্টোবর ২০২২ , ৪:৫২:৪৫ প্রিন্ট সংস্করণ

নিয়াজ মাহমুদ জয়, ভোলা প্রতিনিধি: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ভোলার উপকূলীয় এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। কোথাও কোথাও ভারী বর্ষণের খবর পাওয়া গেছে। রোববার (২৩ অক্টোবর) সকাল থেকে বৈরী আবহাওয়া বিরাজ করলেও জনজীবন স্বাভাবিক রয়েছে। নদীর পানি এখন পর্যন্ত বিপৎসীমার নিচে রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তবে ঝড় মোকাবিলায় ভোলা পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সব ধরনের প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছেন নির্বাহী প্রকৌশলী হাসানুজ্জামান।

এদিকে, মৎস্য বিভাগের পক্ষ থেকে প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হয়েছে এবং সব ধরনের নৌকা ও ট্রলারগুলোকে নিরাপদে অবস্থান করতে বলা হয়েছে বলে জানিয়েছেন মৎস্য কর্মকর্তা ভোলা আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা মাহাবুবুর রহমান বলেন, সকাল থেকে ১ মিলিমিটারের কিছুটা কম বৃষ্টি হয়েছে। সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস বিরাজ করছে। ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় জেলায় ৬৯১টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রয়েছে। সেগুলোর ধারণ ক্ষমতা ৫ লাখ ২৩ জন।

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি আরও শক্তিশালী হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়ে ঘূর্ণিঝড়ের আগের স্তরে রয়েছে। এটি আরও শক্তিশালী হলে সোমবার (২৪ অক্টোবর) সকাল নাগাদ ঘূর্ণিঝড় ‘সিত্রাং’-এ রূপ নিয়ে পশ্চিমবঙ্গের গা ঘেঁষে বয়ে যেতে পারে।

আরও খবর

Sponsered content

Powered by