বরিশাল

ভোলায় ২২ কোটি টাকার ভারতীয় শাড়ী জব্দ

  প্রতিনিধি ৫ জানুয়ারি ২০২৩ , ৬:৪৭:৩৮ প্রিন্ট সংস্করণ

নিয়াজ মাহমুদ জয় ভোলা প্রতিনিধি:

শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে বাংলাদেশে পাচার হওয়া প্রায় ২২ কোটি টাকার ভারতীয় শাড়ী জব্দ করেছে বাংলাদেশ কোষ্টগার্ড ভোলার দক্ষিণ জোনের একটি টিম। এ ঘটনায় ৪ আসামির নাম উল্লেখ করে ভোলা সদর মডেল থানায় মামলা করেছে কোষ্টগার্ড।

গত সোমবার (৩ জানুয়ারি) ভোর ৫টার দিকে ভোলা সদর উপজেলার তুলাতলি মেঘনা নদীতে অভিযান চালিয়ে এফবি আবিদ নামে একটি ফিশিং বোটসহ এসব শাড়ী জব্দ করা হয়। এরমধ্যে ভারতীয় শাড়ী রয়েছে ১৭ হাজার ৮ শো ২৪ পিচ, থ্রি পিচ ১ শো ৬৬ পিচ মেডিক্যাল সরঞ্জামাদি ৬ হাজার ৪ শো ৪২ পিচ। যাঁর আনুমানিক বাজার মূল্য ২১ কোটি ৯০ লাখ ৭৫ হাজার টাকা।

আজ বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে ভোলা কোষ্টগার্ড দক্ষিণ জোনের বিসিজি বেইজে এক প্রেস ব্রিফিং এ লেফটেন্যান্ট এম মমিনুল ইসলাম (স্টাফ অফিসার) এ তথ্য জানান। প্রেস ব্রিফিং এ জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে ভোলা কোষ্টগার্ড দক্ষিণ জোন গত সোমবার ভোরে জেলার সদর উপজেলা মেঘনা নদীতে একটি ফিশিং বোটের গতিবিধি সন্দেহজনক হওয়ায় বোটটিকে সংকেত দেয়। এরপর বোটের চালকরা ও পাচারকারীরা কোষ্টগার্ডের উপস্থিতি টের পেয়ে চর বৈরাগী এলাকায় বোটটি রেখে পালিয়ে যায়। এসময় কোষ্টগার্ড ৪ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে।

ব্রিফিং এ আরও জানানো হয়, এ ঘটনায় ৪ জনের বিরুদ্ধে ভোলা সদর মডেল থানায় শুল্ক ফাঁকি দিয়ে বিদেশী মালামাল পাচার আইনে একটি মামলা করেছেন। তবে এখন পর্যন্ত এ মামলায় কাউকে গ্রেফতার করা যায়নি। আসামিদের বিরুদ্ধে এর আগেও পাচার আইনে একাধিক মামলা রয়েছে। তাঁরা বগুড়া ও সাতক্ষীরা এলাকার বাসিন্দা। জব্দকৃত মালামাল ভোলা সদর মডেল থানায় হস্তান্তরের কার্যক্রম চলমান রয়েছে।

Powered by